২১, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

শান্তির খোঁজে ইসলাম ধর্ম গ্রহণ সপরিবারের

হিন্দু ধর্ম পরিত্যাগ করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছে রাজশাহী নগরীর বোয়ালিয়া থানা এলাকার একটি পরিবার। গত ২০ মে তারা রাজশাহীর নোটারি পাবলিক কার্যালয়ে হাজির হয়ে হিন্দু সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তাদের দুই নাবালকের পক্ষে হলফকারী শিশুর পিতা শ্যামল কুমার সরকার।

জানা যায়, রাজশাহী নগরীর বোয়ালীয়া থানার সাগড়পাড়া এলাকার মৃত সরজ চন্দ্র সরকারের ছেলে শ্যামল কুমার সরকার (২১) ও তার স্ত্রী প্রিয়া সরকার (২০), তাদের দুই সন্তান, বিশ্বজিৎ সরকার ও রজিৎ সরকার ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

সনাতন ধর্ম পরিবর্তন করে শ্যামল কুমার সরকারের নাম পরিবর্তন করে রাখেন মো. শামীম হোসেন তার স্ত্রী প্রিয়া সরকারের নাম পরিবর্তন করে রাখেন মোসা. আমেনা আক্তার প্রিয়া ও তাদের দুই সন্তান বিশ্বজিৎ সরকারের নাম পরিবর্তন করে রাখেন মো. হোসাইন আলী ও রজিৎ সরকারের নাম রাখেন মো. শাহাদাৎ আলী।

ইসলাম ধর্ম গ্রহণের পর শ্যামল কুমার অর্থাৎ মো. শামীম হোসেন বলেন, আমাদের বিবেক বুদ্ধি সকল কিছু সৃষ্টিকর্তা দান করেছেন। সত্য মিথ্যা যাচাই করার ক্ষমতা দান করেছেন।

কারো দেখানো পথ যদি আমি নিজে বিশ্লেষণ করে না অনুসরণ করি তাহলে সেটা হবে অন্ধবিশ্বাস। সর্বোপরি আমি দেখেছি ইসলাম শান্তির ধর্ম নেই কোন ভেদাভেদ। এই ধর্মে সকলকে সম্মান দেওয়া হয়েছে।

আর ইসলাম এমন একটি ধর্ম যেখানে সৃষ্টিকর্তার কাছে পৌঁছাতে কোনো মাধ্যমের প্রয়োজন হয়না। জীবনের সকল কিছুর সমাধান এই একটি ধর্মেই আছে। কারো প্ররোচনায় প্ররোচিত না হয়ে অনেক বিশ্লেষণ করে মহাগ্রন্থ আল কুরবানির পড়ে সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। তাদের এলাকার মুসলিম জনগোষ্ঠীরা এই পরিবারকে সাদরে গ্রহণ করেছেন বলেও জানান তিনি।

সর্বশেষ নিউজ