২৩, সেপ্টেম্বর, ২০২১, বৃহস্পতিবার

শ্রীনগরে বৈচারপাড়া-উত্তর কামারগাঁও রাস্তায় ভোগান্তি

মোহন মোড়ল,শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার বাঘড়া এলাকার বৈচারপাড় থেকে উত্তর কামারগাঁও বড় পুকুরপাড় জামে মসজিদ পর্যন্ত প্রায় ১ কিলোমিটার বেহাল রাস্তায় মানুষের চলাচলে ভোগান্তি বেড়েছে। প্রায় একযুগেও ইট সলিং রাস্তাটির কোনও সংস্কার কাজ হয়নি। এতে করে রাস্তাটি খানাখন্দে ভরে গেছে।

সরেজমিনে দেখা যায়, গ্রামীন রাস্তার অনেকাংশে ইট উঠে বিলুপ্ত হয়ে গেছে। দেখে বুঝার উপায় নেই এই রাস্তায় ইট বিছানো ছিল। এছাড়াও বেশীর ভাগ রাস্তায় বড় বড় গর্তে ভরে গেছে। এছাড়াও গত বন্যায় পানির তোড়ে রাস্তার বিভিন্ন স্থানে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। এ সময় লক্ষ্য করা গেছে, গত কয়েকদিনে টানা বৃষ্টির পানিতে কাঁদা জমে মানুষ চলা ফেরায় রাস্তাটি আরো ভঙ্কর হয়ে উঠেছে। গুরুত্বপূর্ণ ওই রাস্তায় অটোরিক্সা, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এতে করে মানুষ বাধ্য হয়েই কাঁদাযুক্ত পিচ্ছিল রাস্তায় পাঁয়ের জুতা-সেন্ডেল ও গায়ের জামাকাপড় নষ্ট করে চলাফেরা করছেন।

এলাকাবাসী জানায়, একযুগ আগের ইট উঠে গেলেও রাস্তার সংস্কার কাজ আর হয়ে উঠেনি। সামান্য বৃষ্টির পানি জমে গিয়ে রাস্তাটি আরো নাজুক হয়ে পড়ে। কাঁদা ও পিচ্ছিল রাস্তায় অসুস্থ বৃদ্ধ, শিশুসহ পথচারীরা দুর্ভোগের শিকার হচ্ছেন। এছাড়া বেহাল রাস্তার অজুহাতে ইজিবাইক চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন। মানুষের দুর্ভোগ লাঘবে বেহাল রাস্তাটি সংস্কার কাজের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন তারা।
এ ব্যাপারে বাঘড়া ইউনিয়ন পরিষদের স্থানীয় ইউপি সদস্য (৩নং ওয়ার্ড) মো. আব্দুল মজিদ জানান, বহু আগে রাস্তায় ইট বিছানো হয়েছিল। বেহাল রাস্তায় এখন মানুষের ভোগান্তি হচ্ছে এটা সত্য। ইউনিয়ন পরিষদের আগামী সভায় রাস্তার সংস্কারের বিষয়ে প্রস্তাব করবো।

সর্বশেষ নিউজ