৪, আগস্ট, ২০২১, বুধবার

শ্রীনগরে হরপাড়া রাস্তায় চরম ভোগান্তি!

মোহন মোড়ল,শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার সদর ইউনিয়নের হরপাড়ায় ৫শ’ ফুট কাঁচা রাস্তার কারণে কয়েক হাজার মানুষের চলাচলে ভোগান্তি হচ্ছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের ছনবাড়ি চৌরাস্তা সংলগ্ন শ্রীনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের সংযোগ রাস্তা এটি। হরপাড়া মা মেডিকেল (সাবেক) থেকে মোল্লা বাড়ি পর্যন্ত প্রায় ১ হাজার ফুট রাস্তার মধ্যে অর্ধেকটা আরসিসি ঢালাই ও বাকিটা কাঁচা।

সরেজমিনে দেখা গেছে, ওই রাস্তার মা মেডিকেল থেকে আবু আল মাসুদের (ব্যাংকার) বাড়ি পর্যন্ত আরসিসি ঢালাই। এর পর থেকে মোল্লা বাড়ি পর্যন্ত বাকি রাস্তা সম্পূর্ণ কাঁচা। লক্ষ্য করা গেছে, গত কয়েক দিনের টানা বৃষ্টির কারণে কাঁচা রাস্তার বিভিন্ন অংশ ভেঙ্গে যাওয়ার পাশাপাশি রাস্তা জুড়ে কাঁদা পানি জমে থাকতে। এতে করে হরপাড়ায় বসবাসকারী প্রায় ৪ শতাধিক পরিবার নাজুক রাস্তায় দুর্ভোগে পড়েন।
জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরের এলজিএসপি’র প্রায় ৬ লাখ ৬০ হাজার টাকা ব্যায়ে ওই রাস্তার অর্ধেকটা আরসিসি ঢালাই করা হলেও বাকি রাস্তা এখনো কাঁচা।

স্থানীয়রা জানায়, উপজেলার প্রাণ কেন্দ্র হরপাড়ায় রয়েছে সরকারি বেসকারিসহ শত শত ব্যবসা প্রতিষ্ঠান। প্রতিনিয়ত হাজারো মানুষের যাতায়াত করতে হয় এই রাস্তায়। বৃষ্টির কারণে রাস্তার কাঁচা অংশটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। হরপাড়ার বাসিন্দা কবি ও সাংবাদিক উজ্জ্বল দত্ত ও সাংবাদিক আব্দুর রকিব বলেন, মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তার কাঁচা অংশটি দ্রুত পাকা করণ করা প্রয়োজন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি। স্থানীয় ইউপি সদস্য আব্দুল সালাম বলেন, ইউপি চেয়ারম্যান সাহেবের সাথে রাস্তাটির বিষয়ে আলাপ করেছি।
এ ব্যাপারে শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোখলেছুর রহমান জানান, কাঁচা রাস্তা টুকু পাকা করণের জন্য টেন্ডার হয়েছে। আশা করছি মানুষের দুর্ভোগ লাঘবে দ্রুত কাজ শুরু হবে।

সর্বশেষ নিউজ