২৮, ফেব্রুয়ারি, ২০২১, রোববার

শ্রীপুরে টিউলিপের বাগান দেখে মুগ্ধ শিক্ষামন্ত্রী দীপু মনি

আরিফ প্রধান : গাজীপুরের শ্রীপুরের কেওয়া পূর্বখণ্ড এলাকার দেলোয়ার হোসেনের ‘মৌমিতা ফ্লাওয়ারস’ ফুলবাগান দেখে মুগ্ধ হয়েছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার সকালে হঠাৎ করেই ব্যক্তিগত সফর হিসেবে বাগান পরিদর্শনে আসেন তিনি। এ সময় তিনি দেলোয়ারে বাগান ঘুরে দেখে খুবই আনন্দিত বিশেষ করে শীতপ্রধান দেশের টিউলিপ ফুল দেখে তিনি মুগ্ধ হন।

বাগান পরিদর্শন শেষে দিপু মনি বলেন, এখানে বিভিন্ন ধরনের ফুলের চাষ করছেন। বিশেষ করে আমাদের টিউলিপ হবে,এটা কল্পনাও করা যেতনা। অনেকে চেষ্টা করেও সফল হয়নি, কিন্তু দেলোয়ার হোসেন পেরেছেন। প্রশিক্ষণের মাধ্যমে তারা ইতোমধ্যে ৩০০ উদ্যোক্তা তৈরি করে দিয়েছেন। আমাদের দেশে ফুল চাষ করে সেই ফুল বাজারজাত করা এমনকি বিদেশে ও রফতানি করার সম্ভাবনা রয়েছে। এমন উদ্যোক্তাদের সরকারিভাবে সহযোগিতা করা হবে। এসময় দেলোয়ার হোসেন বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে সরকারি সহযোগিতা ও সহজ শর্তে ব্যাংক লোনের কথা জানান।

এসময় উপস্থিত ছিলেন,শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আনিছুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.শামসুল আলম প্রধান,গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.রিনা পারভীন, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা মোস্তারী, শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন, শ্রীপুর উপজেলা আ.লীগের যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির হিমু, পৌর আ.লীগের সা. সম্পাদক নুরে আলম মোল্লা,গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন প্রমুখ।

সর্বশেষ নিউজ