২১, জানুয়ারী, ২০২২, শুক্রবার

শ্রীপুরে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন

শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ- এ পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে কাজ করে যাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকালে গাজীপুরের শ্রীপুরে বি আর পাওয়ারজেনের পরিচালনায় ১৫০ মেগাওয়াট এইচএফওভিত্তিক পাওয়ার প্ল্যান্ট প্রকল্পের কাজের উদ্বোধন করা হয়েছে। এ প্রকল্পের নির্মাণ বাস্তবায়নে কাজ করছে ম্যাক্স গ্রুপের ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড।

প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ। বি আর পাওয়ারজেনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির হিমু, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাতাব উদ্দিন।

ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর বলেন, বর্তমান সরকারের এ সময়ে দেশে উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন হচ্ছে। শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ- স্লোগানকে সামনে রেখে নতুন নতুন প্ল্যান্ট উদ্বোধন হচ্ছে। সরকারের এমন জনবান্ধব উন্নয়ন কাজে ম্যাক্স গ্রুপ দক্ষতার সঙ্গে কাজ করছে। এ প্ল্যান্ট থেকে জাতীয় গ্রিডে যোগ হবে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ।

মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, প্রকল্পটি নির্মাণে সময় ধরা হয়েছে ১৫ মাস এবং প্রকল্পের চুক্তির মেয়াদ হবে ২০ বছর। এ প্রকল্পের জন্য প্রধান সরঞ্জামসমূহ সরবরাহ করবে বিখ্যাত ইঞ্জিন প্রস্তুতকারক ম্যান এনার্জি সলিউশনস এবং জার্মানির তত্ত্বাবধানে এ প্রকল্পের অর্থায়ন করবে কমার্স ব্যাংক, জার্মানি।

সর্বশেষ নিউজ