২৭, অক্টোবর, ২০২১, বুধবার

শ্রীলংকার বিপক্ষে ইতিহাস গড়ল টাইগাররা

মুশফিকুর রহিমের সেঞ্চুরি আর সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের বোলিং নৈপুণ্যে শ্রীলংকার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের ইতিহাস গড়ল বাংলাদেশ।

তিন ম্যাচ সিরিজে টানা দুই ম্যাচ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৫ রানে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া বাংলাদেশ ৭৪ রানে হারায় ৪ উইকেট। পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম।

এরপর মাত্র ২৩ রানের ব্যবধানে ফের ৩ উইকেট হারায় বাংলাদেশ। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে একমাত্র ব্যতিক্রম ছিলেন জাতীয় দলের উইকেটপিকার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ৪৮ ওভারে ২৪৬ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে ১২৭ বলে ১০টি চারের সাহায্যে ১২৫ রান করেন মুশফিক। এছাড়া ৪১ রান করেন মাহমুদউল্লাহ। ২৫ রান করেন লিটন দাস।

টার্গেট তাড়া করতে নেমে সাকিব আল হাসান ও মেহেদী হাসানদের স্পিনে বিভ্রান্ত হয়ে ৩৮ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে শ্রীলংকা। এরপর শুরু হয় বৃষ্টি।

বৃষ্টির কারণে ৩৩ মিনিট পর খেলা শুরু হওয়া ম্যাচ গড়ায় কার্টল ওভারে। ডিএল মেথডে শ্রীলংকার টার্গেট দাঁড়ায় ৪০ ওভারে ২৪৫। কার্টল ওভারে শেষ দুই ওভারে ১৫ রান করে ১৪১ রানে ইনিংস গুটায় শ্রীলংকা।

দলের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন ওপেনার ধানুশকা গুনাথিলাকা। ২০ রান করেন পাথুম নিশাঙ্কা।

বাংলাদেশ দলের হয়ে মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান ৩টি করে উইকেট নের। দুই উইকেট শিকার করেন সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ৪৮ ওভারে ২৪৬/১০ (মুশফিক ১২৫, মাহমুদউল্লাহ ৪১, লিটন ২৫)।
শ্রীলংকা: ৪০ ওভারে ১৪১/৯ (গুনাথিলাকা ২৪, নিশাঙ্কা ২০; মিরাজ ৩/২৮, মোস্তাফিজ ৩/১৬, সাকিব ২/৩৮)।
ফল: বাংলাদেশ বৃষ্টি আইনে ১০৩ রানে জয়ী।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০তে জিতল টাইগাররা।

সর্বশেষ নিউজ