১, ডিসেম্বর, ২০২১, বুধবার

সংবাদ প্রকাশের পর শ্রীনগরের বাড়ৈখালীতে রাস্তা সংস্কার

মোহন মোড়ল,শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম বাড়ৈখালী আলী হোসেনের বাড়ি সংলগ্ন শরীফের দোকান থেকে পূর্ব বাড়ৈখালী কাঠের পুল পর্যন্ত প্রায় ১৪০০ ফিট বেহাল রাস্তা সংস্কার কাজ হয়েছে। এর আগে গত অক্টোবরে কয়েকটি দৈনিক পত্রিকাসহ অনলাইন পোর্টালে বেহাল রাস্তায় মানুষের ভোগান্তির সচিত্র প্রতিবেদন প্রকাশের পরে উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তারের নজরে আসে। জনসাধারণের দুর্ভোগ লাঘবে রাস্তাটি দ্রুত সংস্কার কাজের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বলেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, শ্রমিকরা রাস্তায় মাটি ভরাটের কাজ করছেন। কয়েক দিনের মধ্যে সংস্কার কাজ সম্পন্ন হবে। এতে করে বাড়ৈখালী আড়িয়ালবিল এলাকার কয়েক হাজার মানুষের চলাচলে ভোগান্তির অবসান হতে যাচ্ছে। এই কাজে এলাকাবাসী সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জানা যায়, গত ১৪ মার্চ সোমবার দুপুরের দিকে রাস্তার চলমান কাজ পরিদর্শন করেন মুন্সীগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুস বুলবুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসার আশেকুর রহমান ও স্থানীয় ইউপি সদস্যগণ। রাস্তার কাজে তদারকীর দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী মো. আবু রেজওয়ান জানান, রাস্তার সংস্কার কাজের জন্য উপজেলা পিআইও অফিস দুই ধাপে কাবিখা ও টিয়ার বরাদ্দ দেয়। আশা করছি আগামী কয়েকদিনে মধ্যে সংস্কার কাজ সম্পন্ন হবে।

স্থানীয় আব্দুল হালিম (৭৫), ছালেম (৫০), তাহের আলী (৪৫), মনির হোসেন (৪০) বলেন, বজলু চেয়ারম্যানের আমলে রাস্তাটি নির্মাণ করা হয়েছিল। দীর্ঘদিন সংস্কারের অভাবে রাস্তাটি নাজুক হয়ে পরেছিল। পত্রিকায় খবর প্রকাশের পরে উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের নজরে পরে। এখন রাস্তার কাজ প্রায় শেষের দিকে। এরই মধ্যে এই রাস্তায় হাঁটা চলাফেরা করতে পারছি। তারা আরো বলেন, যদি রাস্তাটি ভবিৎসতে পাকাকরণ করা হয় তাহলে আমরা আড়িয়ালবিল পাড়ের কৃষকরা আরো উপকৃত হবো। বিলপাড়ের শতশত কৃষক উৎপাদিত কৃষিপণ্য সহজেই বাজারজাত করতে পারবে।

সর্বশেষ নিউজ