১, জুলাই, ২০২২, শুক্রবার

সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পিএসজিতে মেসি

সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটেছে অবশেষে। পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করতে যাচ্ছেন মেসি। স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, পিএসজির সঙ্গে চুক্তি হয়ে গেছে মেসির। শুধু এখন আনুষ্ঠানিক ঘোষণাই বাকি। খুব দ্রুতই ঘোষণা চলে আসবে। এর মধ্যে যা জানা যাচ্ছে, প্যারিসের ক্লাবটির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন মেসি।

দুই বছরের চুক্তি হলেও এটাকে তিন বছরের করে ফেলতে পারবেন মেসি। ধারণা করা হচ্ছে, আজেই প্যারিসে যাবেন মেসি এবং চুক্তি পত্রে স্বাক্ষর করবেন। এরপরই নিজেদের খেলোয়াড় হিসেবে মেসিকে উপস্থাপন করবে পিএসজি।

রোববার ন্যু ক্যাম্পে কান্নাজড়িত কণ্ঠে যে সংবাদ সম্মেলন করেছিলেন মেসি, সেখানেই এক প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছিলেন, সম্ভবত পিএজিই হচ্ছে পরবর্তী গন্তব্য। যদিও নিশ্চিত নয়। কাউকে নিশ্চয়তা দেননি। বৃহস্পতিবার বার্সেলোনার বিবৃতি প্রকাশের পর থেকেই অনেকে যোগাযোগ করছেন। অবশেষে মেসির সে কথাই সত্য হলো। ফরাসী ক্লাবটিতেই যোগ দিচ্ছেন তিনি।

বার্সেলোনায় থাকার খুব ইচ্ছা ছিল মেসির। তিনি নিজেও বলেছেন, এমন একটি পরিস্থিতির (বার্সা থেকে বিদায়) মুখোমুখি হতে হবে তা কখনো চিন্তাই করেননি। এমনকি আগে যে পারিশ্রমিক পেতেন, সেখানে অর্ধেক কমিয়ে দিতেও রাজি হয়েছিলেন তিনি। তবুও, ন্যু ক্যাম্প ছাড়ার কোনো ইচ্ছা তার ছিল না।

পিএসজিতে গিয়ে ঘনিষ্ঠ বন্ধু নেইমারের সঙ্গে আবারও জুটি বাধতে যাচ্ছেন মেসি। একই সঙ্গে সতীর্থ হিসেবে তিনি পাচ্ছেন আর্জেন্টিনা জাতীয় দলের ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়াকে। সে সঙ্গে বর্তমান সময়ের তরুণ সেনসেশন কিলিয়ান এমবাপে এবং সাবেক শত্রু সার্জিও রামোসের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন তিনি।

মেসি এমন একটি ক্লাবে যোগ দিচ্ছেন, যাতে আগামী মৌসুমে বার্সেলোনার মুখোমুখি হতে না হয়। শুধুমাত্র উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোনো কারণে মুখোমুখি না হলে পিএসজি এবং বার্সা মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই। মেসিও চান না বার্সার বিপক্ষে খেলতে নামতে।

আজই চুক্তি সম্পন্ন হয়ে মেডিকেল চেকআপও হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করার সম্ভবনা রয়েছে। মেসির আগমণ উপলক্ষে প্যারিসের বিখ্যাত আইফেল টাওয়ার একদিনের জন্য ভাড়া করে রেখেছে পিএসজি। মেসির সঙ্গে চুক্তি হলেই আইফেল টাওয়ার সাজবে মেসির রঙয়ে।

সর্বশেষ নিউজ