২৮, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

সরকারি নির্দেশনা অমান্য করায় যুবককে লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

লকডাউনের দ্বিতীয় দিনে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সরকারি নির্দেশনা অমান্য করায় ফারুক মিয়া (৩৮) নামে এক যুবককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে। ফারুক মিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক ও পৌর শহরের নারায়ণপুর গ্রামের জয়নাল আবেদীন আব্দু মিয়ার ছেলে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূরে-এ-আলম অর্থদণ্ডের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, এ ঘটনায় দায়িত্ব পালন করতে গিয়ে শফিকুল ইসলাম নামে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

উপজেলা প্রশাসন জানায়, সরকারি নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকেই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর-এ-আলম পৌর শহরের সড়কবাজারসহ রেলস্টেশন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দুপুরের দিকে বিএনপি নেতার ছেলে ফারুক মিয়া এক সঙ্গীসহ মোটরসাইকেলযোগে সড়কবাজারে প্রবেশ করে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকা দলটি তার মোটরসাইকেলটিকে থামতে ইশারা দিলে সে আদেশ অমান্য করে।

পরে অভিযানে থাকা পুলিশ সদস্য শফিকুল ইসলাম এগিয়ে গেলে মোটরসাইকেলের ধাক্কায় তার হাত, পা ও মাথায় আঘাত লাগে। পরে অন্যান্য পুলিশ সদস্যরা মোটরসাইকেলটির গতিরোধ করে ও ফারুককে আটক করে থানায় নিয়ে যায়। আহত পুলিশ সদস্য শফিকুল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘সরকারি নির্দেশনা অমান্য, মাথায় হেমলেট না থাকা ও মোটরসাইকেলের সঠিক কাগজপত্র দেখাতে না পারায় তাকে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১৫ দিনের জেল দেওয়া হয়েছে।’

সর্বশেষ নিউজ