১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

সর্বকালের সেরা ১০টি বাংলা সিরিয়াল, যা কোনওদিনও ভুলতে পারবেন না বাঙালি দর্শকরা

বাংলায় বলছি ইন্টার্ন ডেস্কঃ টিপিক্যাল বাঙালি পরিবারের একটা অংশ হল বাংলা ধারাবাহিক। সারাদিনের খাটাখাটনীর পর বাড়ির মা – কাকিমাদের এই একটাই বিনোদন।

সন্ধ্যে হলেই বিভিন্ন ঘরে বিভিন্ন চ্যানেলে শুরু হয়ে যায় ধারাবাহিকের প্রতিযোগিতা। তবে শুধু মা – কাকিমারাই নয়, বাবা – কাকারাও উপভোগ করেন সিরিয়াল।

বলা ভালো আট থেকে আশি, সবার মনেই জায়গা করে নিয়েছে এই বাংলা ধারাবাহিক। বিভিন্ন চ্যানেলে এমন কিছু ধারাবাহিক সম্প্রচারিত হয়েছে, যা আজও মানুষের মনে রয়ে গেছে। রইলো এরকমই দশটি এভারগ্রিন বাংলা ধারাবাহিক।

প্রথমেই রয়েছে জি বাংলার গোয়েন্দা গিন্নি। একজন গৃহবধূর ধীরে ধীরে গোয়েন্দা হয়ে ওঠার গল্প। তার কেস সলভ থেকে শুরু করে নিপুণ হাতে ঘর সামলানো সবটাই বেশ ভালো লেগেছিল দর্শকদের। ধারাবাহিকটির মুখ্য চরিত্র ইন্দ্রানী হালদার বাঙালি পরিবারেরই একজন সদস্য হয়ে গিয়েছিলেন।

জি বাংলার আরও একটি জনপ্রিয় ধারাবাহিক হলো ভুতু‌। ছোট্ট ভুতের মিষ্টি কান্ডকারখানা নিয়ে তৈরি হয়েছিল এই ধারাবাহিক। ছোট্ট ভূতের চরিত্রে ছিলেন আর্শিয়া মুখোপাধ্যায়।

নিজের অভিনয়ে সকলে মুগ্ধ করে দিয়েছিলেন এই ক্ষুদে। এই ধারাবাহিকটি এতটাই জনপ্রিয় হয়েছিল যে পরবর্তীকালে হিন্দিতেও এই ধারাবাহিকের রিমেক ভার্সন তৈরি হয়েছে।

এবার আসা যাক স্টার জলসায়। এই চ্যানেলটির অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হলো ‘ওগো বধূ সুন্দরী’। এক বদমেজাজি মেয়ের ধীরে ধীরে সংসারি হয়ে ওঠার পাশাপাশি একটা মিষ্টি যৌথ পরিবারের গল্প দেখানো হয়েছিল এই ধারাবাহিকে। ‘বং ক্রাশ’ ঋতাভরী চক্রবর্তী এই ধারাবাহিকের মাধ্যমেই অভিনয় জগতে পা রাখেন।

স্টার জলসা আর একটি জনপ্রিয় ধারাবাহিক হলো ‘পটল কুমার গানওয়ালা’। এই ধারাবাহিকে একটা ছোট্ট মেয়ের পিতৃ পরিচয় খুঁজে পাওয়ার পাশাপাশি নিজেকে সংগীত জগতে প্রতিষ্ঠা করার গল্প সবার মন ছুঁয়ে যায়। গল্পের প্রধান চরিত্র পটলের ছোটবেলার চরিত্রে ছিলেন হিয়া দে এবং বড়বেলার চরিত্রে ছিলেন প্রিয়া দেবনাথ।

স্টার জলসার ‘তুমি আসবে বলে’ ধারাবাহিকে একজন সিঙ্গেল মাদারের নতুন করে জীবন শুরু করার গল্পে মুগ্ধ হয়েছিলেন সবাই। নায়িকা ছিলেন সন্দীপতা সেন এবং নায়ক ছিলেন রাহুল ব্যানার্জি।

গল্প জগতের গল্প নিয়ে তৈরি হওয়া স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘কিরণমালা’ এই ধারাবাহিক ছোটদের পাশাপাশি বড়দের মন জয় করে নিয়েছে। কিরণের ভূমিকায় ছিলেন রুকমা রায়।

স্কুল জীবনের প্রেম নিয়ে তৈরি হওয়া গল্প ‘ভালোবাসা ডট কম’। ওম-তোড়ার প্রেমের রসায়ন সবার মন জয় করে নিয়েছিল। ওম ছিলেন রাজা গোস্বামী এবং তোরা ছিলেন মধুবনী ঘোষ ( বর্তমানে মধুবনী ঘোষ গোস্বামী )।

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘সুবর্ণলতা’ আশাপূর্ণা দেবীর গল্প অবলম্বনে স্বাধীনতা সংগ্রামের প্রেক্ষাপটে তৈরি হয়েছিল। এই ধারাবাহিক আজও মানুষের মনে জায়গা করে রয়েছে। প্রধান চরিত্রে ছিলেন অনন্যা চ্যাটার্জি।

সর্বশেষ নিউজ