১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

সাংবাদিকদের চেয়ে বেশি মানবতাবাদী কেউ হতে পারেনা : আবু জাফর

আরিফ প্রধান: সাংবাদিকদের চেয়ে বেশি মানবতাবাদী কেউ হতে পারেনা বলে মন্তব্য করেছেন বিএমএসএফ এ-র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, ৯ মার্চ মঙ্গলবার দিনব্যাপী গাজীপুর জেলা প্রেসক্লাব কর্তৃক আয়োজিত মানবতার মিলন মেলায় বিশেষ আমন্ত্রণে উপস্থিত হয়ে এমন মন্তব্য করেন তিনি।

সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে, ঝড়,বৃষ্টি,খড়া,দূর্যোগ, মহামারী, অনটন,জাতীয় উৎসবকে পাশ কাটিয়ে সমাজ, রাষ্ট্র ও গণমানুষের পাশে দাঁড়ানোর নজির রয়েছে। ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। মহামারী ব্যাধিতে আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়ে কাজের দৃষ্টান্ত রয়েছে। তিনি মঙ্গলবার দুপুরে গাজীপুরের শ্রীপুরে আব্দুল কাদের প্রধান মাধ্যমিক বিদ্যালয় বঙ্গবন্ধু গ্রীণ ক্যাম্পাসে আয়োজিত মানবতার মিলনমেলায় বিশেষ আমন্ত্রিত অতিথির বক্তব্যে একথা বলে এভাবে সারাদেশের সাংবাদিকদের দৃশ্যমান কাজে এগিয়ে আসার আহবান জানান।

গাজীপুর জেলা প্রেসক্লাবের উদ্যোগে স্থানীয় কৃষক,এয়াতিম শিশু ও সুবিধাবঞ্চিত নারী-পুরুষের সহযোগিতায় মানবতার মিলনমেলা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গ্রীণ ক‍্যাম্পাসে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দীন ও কামরুজ্জামান বিপ্লব এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. একে এম রিপন আনসারী। তিনি বলেন সমাজের অসহায় সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্য উন্নয়নে গাজীপুর জেলা প্রেসক্লাব কাজ করছে। তিনি অসহায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে দেশের সকল সাংবাদিক সংগঠন সহ অন‍্যান‍্য শ্রেনি পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান। অবিলম্বে প্রেস কাউন্সিলের মাধ্যমে সাংবাদিকদের তালিকা ও নিয়োগ নীতিমালা প্রনয়নসহ ১৪ দফা বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহবান জানান এ কে এম রিপন আনসারী।

জেলা প্রেসক্লাবের মানবতার মিলনমেলা- ২১ এর ভূয়সী প্রশংসা করে আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নৃর মোহাম্মদ ফকির, বীর মুক্তিযোদ্ধা আহমদ আলী প্রধান,ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ ফকির,এবং গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ভূইয়া প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকা এবং গাজীপুর জেলার বিভিন্ন ইউনিটের সাংবাদিক সংগঠন নেতৃবৃন্দ এবং জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী অনুষ্ঠানে জেলা সাংবাদিক একাদশ ও শিক্ষক একাদশের মধ্যে প্রীতি ক্রিকেট ম‍্যাচ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এয়াতিম শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ,কৃষকদের মধ্যে শস্য বীজ বিতরণ এবং সুবিধাবঞ্চিত নারী পুরুষের মাঝে উপহারসামগ্রী বিতরণ উপস্থিত সকলের মাঝে মাস্ক বিতরণ এবং গাজীপুর জেলা প্রেসক্লাবের লোগো সংবলিত কলম বিতরণ করা হয়।

হাজী আব্দুল কাদের উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দিনের অংশগ্রহণে অনুষ্ঠানের প্রারম্ভে জাতীয় সংগীত পরিবেশন করেন বিদ‍্যালয়ের সংগীত দল।

অনুষ্ঠানের বিশেষ পর্বে শহীদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন এবং উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সবাই দাঁড়িয়ে অভিবাদন প্রদান করেন।

মিলন মেলায় উপস্থিত বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক অতিথিবৃন্দ, এয়াতিম শিশু, অসহায় কৃষক ও সুবিধাবঞ্চিত প্রায় ২ শতাধিক মানুষকে সাথে নিয়ে মধ‍্যাহ্নভোজ করা হয়।

সর্বশেষ নিউজ