২৮, ফেব্রুয়ারি, ২০২১, রোববার

সাশ্রয়ী দাম ও শক্তিশালী ব্যাটারির স্যামসাং গ্যালাক্সি এম৫১

প্রতিনিয়ত বদলে যাচ্ছে প্রযুক্তি বিশ্ব। এই পরিবর্তনের সাথে সাথে স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠানগুলোও বাজারে নিয়ে আসছে নিত্য নতুন উদ্ভাবনী প্রযুক্তির ডিভাইস। বিশেষ করে, ক্রেতাদের চাহিদা ও সামর্থ্যের বিষয়টিকে প্রাধান্য দিয়েই তারা ডিভাইসগুলো তৈরি করছে। হাই-রেঞ্জ থেকে মিড-রেঞ্জ সব ক্যাটাগরির স্মার্টফোনেই আসছে নতুনত্ব।

ক্রেতাদের স্মার্টফোনের দুর্দান্ত অভিজ্ঞতা দিতে স্যামসাং সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে উন্নত ফিচারসমৃদ্ধ গ্যালাক্সি এম৫১। ডিভাইসটি ইতিমধ্যে ক্রেতা সমাদৃত হয়েছে। এই ডিভাইসটির প্রধান আকর্ষণ হচ্ছে সাত হাজার মিলিঅ্যাম্পিয়ার শক্তিশালী ব্যাটারি। এছাড়াও ডিভাইসটিতে বেশ কিছু দুর্দান্ত ফিচার রয়েছে।

গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনে রয়েছে বিশাল সাত হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। অর্থাৎ, চার্জ এখন থেকে বাই-উইকলি! এছাড়াও, এই স্মার্টফোনকে আকর্ষণীয় করে তুলেছে এর ২৫ ওয়াট টাইপ সি সুপার ফাস্ট চার্জার। একবারের ফুলচার্জে ৬৪ ঘণ্টা পর্যন্ত টকটাইম বা ২৪ ঘণ্টার ইন্টারনেট কিংবা ৩৪ ঘণ্টার ভিডিও দেখা অথবা ১৮২ ঘণ্টার গান শোনার অভিজ্ঞতা নেওয়া যাবে।

ডিভাইসটিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। মূল ক্যামেরা হিসেবে থাকছে ৬৪ মেগাপিক্সেল (ওয়াইড), ১২ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড), পাঁচ মেগাপিক্সেল (ম্যাক্রো) এবং পাঁচ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। সামনের ক্যামেরা হিসেবে ডিভাইসটিতে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন (এফ২.২) ক্যামেরা। দিনের আলোতে ডিভাইসটির প্রাইমারি ক্যামেরা দিয়ে তোলা ছবিগুলো হয় একদম ন্যাচারাল। পাশাপাশি, স্বল্প আলোতেও ডিভাইসটির ক্যামেরা দিয়ে অসাধারণ ছবি তোলা যায়। ডিভাইসটির ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা দিয়েও তোলা যায় চমৎকার ছবি। ফোনটি দিয়ে সর্বোচ্চ ফোরকে রেজ্যুলেশনে ভিডিও ধারণ করা যায়।

স্যামসাং গ্যালাক্সি এম৫১ স্মার্ট ডিভাইসটিতে সুপারফাস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর রয়েছে, যা ৮ মিলিমিটারের আর্কিটেকচারে নির্মিত একটি অক্টাকোর প্রসেসর। ইতিমধ্যে, ডিভাইসটির ৭৩০জি প্রসেসর গেমারদের মন কেড়েছে; বিশেষ করে, দ্রুত পারফরম্যান্সের জন্য। মাল্টিটাস্কিংয়ের জন্য এতে রয়েছে এলপিডিডিআর৪এক্সআরএএম। ডিভাইসটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ। পাশাপাশি রয়েছে ৫১২ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুযোগ।

ডিভাইসটিতে রয়েছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড প্লাস ইনফিনিটি ‘ও’ ডিসপ্লে, যার আসপেক্ট রেশিও হলো ২০:৯। ডিভাইসটির ফুল এইচডি-সুপার অ্যামোলেড প্যানেলে দুর্দান্তভাবে কনটেন্ট উপভোগ করা যাবে। গ্যালাক্সি এম৫১ ডিভাইসটিতে এনটিএসসি কালার গামুট (১০০-১১০%) এবং কনট্রাস্ট রেশিও ৭৮৯৬০:১ থাকায় সবধরনের রঙ-ই ডিসপ্লেতে পাওয়া যায়। ডিসপ্লের সাইডগুলো কার্ভ করা।

দেশের বাজারে ডিভাইসটি পাওয়া যাচ্ছে ৩৫ হাজার ৯৯৯ টাকায়। ব্যাটারি, ডিসপ্লে, পারফরমেন্স ও মূল্য বিবেচনায় বর্তমানে মিড রেঞ্জ ক্যাটাগরিতে এই ডিভাইসটি বাজারে।

সর্বশেষ নিউজ