১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

সুজনের বলে আউট হয়ে ক্রিকেট ছেড়েছিলেন ইনজামাম!

সাবেক তারকা ক্রিকেটারদের নিয়ে ভারতের রায়পুরে চলছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। যেখানে সাবেক স্পিনার মোহাম্মদ রফিকের নেতৃত্বে লাল-সবুজের প্রতিনিধিত্ব করছেন পাইলট, সুজন, জাভেদ ওমর, নাজিমউদ্দিনরা।

এই টুর্নামেন্টে যখন ভারত, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড লিজেন্ডদের বিপক্ষে বাংলাদেশ লিজেন্ড মাঠের লড়াইয়ে ব্যস্ত তখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো পাকিস্তান দলের সাবেক অধিনায়ক ইনজামাম উল হকের একটি ভিডিও। যেখানে বাংলাদেশের সাবেক মিডিয়াম ফাস্ট বোলার খালেদ মাহমুদ সুজনকে নিয়ে উপহাস করতে দেখা গেছে ইনজামামকে।

ইনজামাম কবে ক্রিকেট ছাড়ার ব্যাপারে নিশ্চিত হলেন সে বিষয়টি জানাতে গিয়ে সাবেক পাক তারকা ব্যাটসম্যান খালেদ মাহমুদ সুজনের বিষয়টি তুলে ধরেছেন। ক্রিকেট ছাড়ার বিষয়ে জানাতে গিয়ে সুজনকে রীতিমতো উপহাসের পাত্র বানিয়ে ছেড়েছেন ইনজামাম।

ভিডিওতে উর্দুতে ইনজামাম বলেন, ‘একটি ইনিংসে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন খালেদ মাহমুদ। তিনি সাধারণ মানের মিডিয়াম পেসার ছিলেন। তিনি আমাকে বল করলেন।

আমি তা উঁচু করে মেরে (অঙ্গভঙ্গি করে দেখিয়ে) গালিতে দাঁড়ানো ফিল্ডারের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে যাই। তখন আমি চিন্তা করতে থাকি, খালেদ মাহমুদের বলে যদি এভাবে আমি আউট হয়ে যাই তবে এটাই হয়ত আল্লাহ আমাকে ইঙ্গিত দিয়ে জানালেন যে, ক্রিকেটে আমার ক্যারিয়ার শেষ। আমাকে দিয়ে আর এ খেলা হচ্ছে না।’

তবে খালেদ মাহমুদ সুজনকে খাটো করে ইনজামামের এই বক্তব্য কবের তা নিশ্চিত না হওয়া গেলেও এটি বেশিদিন আগের নয় বলেই ভিডিওটি দেখে মনে হয়েছে।

সুজনকে নিয়ে ইনজামামের এমন ব্যাঙ্গাত্মক বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন অনেক বাংলাদেশি ক্রিকেটপ্রেমী। তাদের বক্তব্য, ইনজামামের মতো কিংবদন্তি ক্রিকেটারের মুখে অন্যদেশের ক্রিকেটারকে অসম্মান করে কথা বলা মানায় ন। তাঁর উচিত অন্যদেশের ক্রিকেটারদের সম্মান জানানো।

সর্বশেষ নিউজ