৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

সেপ্টেম্বরে সাড়ে ৩ হাজার ভবন ভাঙতে অভিযান চালাবে রাজউক

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে যেসব ভবনের সেটব্যাক অবৈধ সেগুলো ভাঙার ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী।
শনিবার পুরান ঢাকার সূত্রাপুরের কুলুটোলা এলাকার ৪৭/২ তনুগঞ্জ লেনে হেলে পড়া ৬ তলা ভবন ভাঙার কাজ পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাজউক চেয়ারম্যান বলেন, ঢাকার দুই সিটিতে সাড়ে ৩ হাজার ঝুঁকিপূর্ণ ও অবৈধ ভবন রয়েছে। এছাড়া আরো ১ হাজার ভবন তদন্তাধীন রয়েছে। এ সংখ্যা আরো বাড়তে পারে। পুরান ঢাকাকে প্ল্যানে নিয়ে আসতে হলে এখানে কোনো বিল্ডিংয়ের অস্তিত্ব থাকবে না, সব ভেঙে ফেলতে হবে।

তিনি বলেন, এ জঞ্জাল কিন্তু একদিনে সৃষ্টি হয়নি। শত শত বছর ধরে হয়েছে। ঢাকার শুরুতে কিন্তু কোনো পরিকল্পনা ছিল না। তবে ঢাকা যতো উন্নত হচ্ছে এসবও উন্নত হচ্ছে। আপনারা দেখতে পাবেন পুরান ঢাকার ওয়ারি, ধানমন্ডি, গুলশান, বারিধারা এসব এলাকার পরিকল্পনা পর্যায়ক্রমে ভালোর দিকে গেছে।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদসহ রাজউক ও ডিএসসিসির অন্যান্য কর্মকর্তারা।

সর্বশেষ নিউজ