২০, মে, ২০২২, শুক্রবার

হঠাৎ রক্তের মতো লাল হয়ে গেল চীনের আকাশ!

চীনের আকাশ হঠাৎই রক্তের মতো টকটকে লাল হয়ে ওঠায় আতঙ্ক ছড়াল। দৃশ্যটি দেখা গিয়েছে চীনের ঝুসান শহরে। ভিডিয়োতে ধরা পড়েছে সেই দৃশ্য।

এই ঘটনাকে ঘিরে আবার নানা রকম জল্পনাও ছড়িয়েছে। কেউ কেউ দাবি করেছেন, আকাশ লাল হয়ে যাওয়ার ঘটনা সঙ্কেত দিচ্ছে কোনও অশুভ কিছু ঘটতে চলেছে। ঝুসানের এক বাসিন্দা বলেন, “এ রকম দৃশ্য আগে কখনও দেখিনি। এই ঘটনাই ইঙ্গিত দিচ্ছে যে আগামী সাত দিনের মধ্যে ভূমিকম্প হতে চলেছে দেশে।”

কী কারণে আকাশ লাল হয়ে গেল তা খতিয়ে দেখছে ঝুসানের আবহাওয়া দফতরও। তবে এটা আলোর প্রতিসরণের কারণেই হয়ে থাকতে পারে বলে মনে করছে তারা। কিন্তু বিষয়টি সঠিক কী, তার কারণ খোঁজার চেষ্টা করছেন আবহবিদরা।

#China red sky ..Global Times reports local meteorologist says ‘rare red sky is caused by refraction of lights from fishing boats’ pic.twitter.com/Ou06qvu9CO

— Anonymous Archangel Network Media (Rawle95) (@AnonymousNetwo6) May 8, 2022

১৭৭০ সালে এ রকম আকাশ লাল হয়ে গিয়েছিল। টানা ন’দিন ধরে লাল হয়ে ছিল আকাশ। পরে জাপানের বিজ্ঞানীরা দাবি করেছিলেন, এটি সৌরজাগতিক ঘটনা। ঝুসানের ঘটনা সেই রকমই কি না তা খতিয়ে দেখছেন বিজ্ঞানীরা।

🤔

Red sky in Zhoushan, China, on the evening of May 7th, 2022!!#RedSky #China pic.twitter.com/gcjPrdr2PN

— My thoughts too (@my_thoughts_too) May 9, 2022

তবে বিজ্ঞান যা-ই বলুক না কেন, ঝুসানের অন্দরে একটা অশুভ সঙ্কেতের আঁচ পাওয়া যাচ্ছে তা শহরবাসীর কথাতেই ধরা পড়েছে। শহরবাসী মনে করছে, এটি কোনও অশুভ ঘটনার ইঙ্গিত দিচ্ছে।

সর্বশেষ নিউজ