২২, সেপ্টেম্বর, ২০২১, বুধবার

হেফাজতের নতুন কমিটি থেকে বাদ পড়লেন মামুনুল

হেফাজতে ইসলামের নতুন কমিটি থেকে বাদ পড়েছেন বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক। সোমবার (৭ জুন) সকাল ১১টায় রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এ কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে জুনায়েদ বাবুনগরীকে আমির ও নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব করে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করে হেফাজতে ইসলাম।

এছাড়াও বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ বিতর্কিত নেতাদের বাদ দিয়ে ৩৩ সদস্যের ওই নতুন কেন্দ্রীয় নতুন ঘোষণা করা হয়।

ঘোষিত এই কমিটিতে আরও সংযোজন আসতে পারে বলে জানা গেছে। নানা আলোচনা-সমালোচনার মধ্যে গত ২৫ এপ্রিল হেফাজতের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এর আমির জুনাইদ বাবুনগরী।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গত মার্চের ২৫, ২৬ ও ২৭ তারিখ দেশজুড়ে সহিংসতায় অন্তত ১৭ জন মানুষের প্রাণহানি হয়। এসব নাশকতার পেছনে জড়িত থাকার অভিযোগে অন্তত এক ডজন হেফাজত নেতা গ্রেফতার রয়েছেন।

এর মধ্যে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টে নারীসহ জনতার হাতে ধরা পড়েন। এতে নতুন করে বিতর্কের মুখে পড়ে হেফাজত।

বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণা ও ধর্ষণের অভিযোগে গত ৩০ এপ্রিল মামুনুলের বিরুদ্ধে সোনারগাঁ থানায় ধর্ষণ মামলা করেন ওই রিসোর্টে ধরা পড়া তার কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা। এরপর গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ নিউজ