২৫, ফেব্রুয়ারি, ২০২১, বৃহস্পতিবার

২০ সেকেন্ডে গুঁড়িয়ে দেওয়া হল ট্রাম্প প্লাজা হোটেল ও ক্যাসিনিও

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামের বিখ্যাত ট্রাম্প প্লাজা হোটেল ও ক্যাসিনিও গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বুধবার নিউজার্সির আটলান্ডা সিটির এই ভবন ডিনামাইটের তিন হাজার স্টিক দিয়ে ধ্বংস করে দিতে মাত্র ২০ সেকেন্ড সময় লেগেছে।-খবর গার্ডিয়ানের
ক্যাসিনো ব্যবসায় ধস নামা ও প্রতিদ্বন্দ্বিতায় টিকতে না পারার কারণেই মূলত এই হোটেল অ্যান্ড ক্যাসিনোটি বন্ধ করে দেওয়া হয়েছিল।

১৯৮৪ সালে ক্যাসিনোটি খোলা হয়েছিল। এতে হলিউডের অসংখ্য অভিনেতা, রকস্টার ও ক্রীড়াব্যক্তিত্ব পার্টির আয়োজন করেছিলেন।

কিন্তু দফায় দফায় দেওলিয়াত্ব মামলায় নিউইয়র্কের আবাসন ধনকুবের ট্রাম্প ২০০৯ সালে এটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন। তখন তিনি এর মালিকানা হারান। তারপরেও কিছু চালু ছিল এটি।

২০১৪ সালে এসে এটি চূড়ান্তভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে ক্যাসিনিও। আটলান্টিক শহরে সবচেয়ে খারাপভাবে পরিচালিত হয়েছে এটি।

ট্রাম্প যখন প্রেসিডেন্ট পদে নিজের প্রার্থিতা ঘোষণা করেন, নিজের ব্যবসায়িক প্রজ্ঞার দৃষ্টান্ত হিসেবে প্রায়ই আটলান্টা সিটির কথা উল্লেখ করতে দেখা গেছে তাকে।

হোটেল ও ক্যাসিনোটি গুঁড়িয়ে দেওয়ার সময় হাজারো লোক ভবনটির ভেঙে পড়া দেখতে আসে। পাশাপাশি তারা এই হোটেল নিয়ে নিজেদের স্মৃতিচারণ করেন।

ক্যাসিনো ও মনোরম সব হোটেলে সাজানো নিউ জার্সির আটলান্টিক সিটিকে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের লাস ভেগাস হিসেবে অভিহিত করা হতো। আটলান্টিক সিটির অন্যতম আকর্ষণ ছিল ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো।

দিন–রাত আলো ঝলমলে থাকা এই হোটেলে সারা বিশ্বের প্রধান প্রধান সেলিব্রিটিদের আগমন ঘটে। মুষ্টিযুদ্ধের তারকা মোহাম্মদ আলী থেকে মাইক টাইসন।

অপরাহ্ উইনফ্রে থেকে শুরু করে হলিউডের নামিদামি তারকাদের পদভারে সরগরম থাকত ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো। কয়েক বছর ধরে বন্ধ হয়ে থাকায় এটি অনেকটাই ভঙ্গুর হয়ে উঠেছিল।

সর্বশেষ নিউজ