২৭, অক্টোবর, ২০২১, বুধবার

২৭ ম্যাচ কম খেলেই সাকিবকে ছুঁয়ে ফেললেন রশিদ খান

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ১৯৯ রানের লক্ষ্য দেওয়ার পর রশিদ খানের বোলিং নৈপূন্যে জিম্বাবুয়েকে ১৫০ রানে বেধে ফেলে ৪৮ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। এই ম্যাচে চার ওভারে ২৮ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন রশিদ।

আর এই ৩ উইকেট নিয়ে রশিদ খান ছুঁয়ে ফেললেন বাংলাদেশের সাকিব আল হাসানকে। সাকিব আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিয়েছেন ৯২টি উইকেট। টি-টোয়েন্টিতে রশিদ খানের উইকেট সংখ্যাও সাকিবের সমান ৯২টি।

আর একটি উইকেট নিলেই সাকিবকে ছাড়িয়ে যাবেন এই আফগান তারকা। ৯২ উইকেট নিতে রশিদ খেলেছেন মাত্র ৪৯ ম্যাচ। অন্যদিকে ৯২ উইকেট নিতে সাকিবের লেগেছে ৭৬ ম্যাচ।

টি-টোয়েন্টিতে শত উইকেট নিতে দুজনেরই প্রয়োজন ৮ টি করে উইকেট। বাংলাদেশের আসন্ন নিউজিল্যান্ড সফরের দলে নেই সাকিব। তাই সাকিবের আগেই মাত্র ২য় ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেটের মাইলফল স্পর্শ করার সুযোগ রয়েছে রশিদ খানের সামনে।

প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে ১০০ উইকেট নিয়েছেন লাসিথ মালিঙ্গা। ৯৮ উইকেট নিয়ে তালিকার ২ নম্বরে আছেন সাবেক পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি।

সাকিব-রশিদের সামনে কেবল প্রতিদ্বন্দ্বী টিম সাউদি। এই ফাস্ট বোলারের শিকার ৯৩ উইকেট। বাংলাদেশ সিরিজে ১০০ উইকেটের এলিট ক্লাবে প্রবেশের সুযোগ রয়েছে এই বোলারের সামনেও।

সর্বশেষ নিউজ