২৯, মে, ২০২২, রোববার

৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে থাকতে হবে

মাঠপর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে থাকতে কঠোর নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এ সময়ে অফিসে থাকতে বাধ্যতামূলক করা হয়েছিল আগেই। কিন্তু অনেক কর্মকর্তাই তা মানছেন না। যে কারণে আবার নির্দেশনা দিয়ে আবশ্যিকভাবে এই সময়ে অফিসে অবস্থান করতে বলেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ ১০ মার্চের এই নির্দেশনাপত্র সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠিয়েছে।

আগের এক নির্দেশনাপত্রের সূত্র ধরে নতুন করে এই নির্দেশনাপত্র দেওয়া হয়েছে।

এতে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মাঠপর্যায়ের দপ্তরগুলোর কার্যক্রম নিয়মিতভাবে তদারকি করা হয়। সম্প্রতি মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার ক্ষেত্রে অনেক কর্মকর্তাকে যথাসময়ে অফিসকক্ষে উপস্থিত পাওয়া যাচ্ছে না।

এতে জনসাধারণ ও অন্যান্য সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন করা অসম্ভব হয়ে পড়েছে। ফলে সাধারণ নাগরিকেরা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছেন, তেমনি সরকারি কাজের গতিও ধীর হচ্ছে।

এর আগে ২০১৯ সালের আগস্টে মন্ত্রিপরিষদ বিভাগের এক পরিপত্রে মাঠপর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে থাকতে নির্দেশ দেওয়া হয়। তবে অফিসের নির্ধারিত সময় সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা— আগের মতোই থাকবে।

সর্বশেষ নিউজ