৬, জুলাই, ২০২২, বুধবার

জামায়াত সেক্রেটারি গোলাম পরওয়ারসহ ৯ নেতা রিমান্ডে

সন্ত্রাসবিরোধী আইনে গ্রেফতার জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ারসহ ৯ নেতার চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার সন্ধ্যার পুলিশের একটি দল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ নয়জনকে গ্রেফতার করে।

এরপর তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয় ভাটারা থানায়। পরে তাদের ১০ দিনের রিমান্ডে চেয়ে আদালতে পাঠানা হয়।

গ্রেফতার অন্যদের মধ্যে রয়েছেন- সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আজাদ, দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুর রব, অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, ছাত্রশিবিরের সাবেক দুই কেন্দ্রীয় সভাপতি মোবারক হোসাইন ও ইয়াসিন আরাফাত।

তাদের গ্রেফতারের পর ঢাকার পুলিশ কমিশনার মোহা.শফিকুল ইসলাম জানান, গোপন বৈঠক করার সময় তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছে যেসব আলামত পাওয়া গেছে, সেগুলো রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড বলেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

২০১৬ সালের নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত তিনি জামায়াতের নায়েবে আমির হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতির দায়িত্বও পালন করেন।

এর আগে গোলাম পরওয়ার ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসন থেকে জামায়াতের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সর্বশেষ নিউজ