২৪, এপ্রিল, ২০২৪, বুধবার
     

ঈদে পোশাককর্মীদের জন্য বিশেষ ট্রেন

ঈদে পোশাক কারখানার কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালু করার কথা জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি জানান, জয়দেবপুর থেকে এই ট্রেনের টিকিট নেওয়া যাবে। শনিবার (২ জুলাই) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের জন্য উন্নতমানের ট্রলি সরবরাহ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা জানান।

ঈদুল ফিতরের সময় অনলাইনে টিকিট কাটা নিয়ে নানা অভিযোগ ছিল, তবে এবার এখন পর্যন্ত সেরকম কোনো অভিযোগ পাননি বলে জানান মন্ত্রী। তিনি বলেন, গণমাধ্যমে দেখলাম অনেকেই অনলাইনে টিকিট কাটতে পেরেছেন। এরপরও অনলাইন টিকিটে ফাঁকফোকর পেলে ব্যবস্থা নেওয়া হবে। অনুষ্ঠানে নূরুল ইসলাম সুজন বলেন, এক সময়ে স্টেশনগুলোতে যাত্রীদের মালামাল আনা-নেওয়া করতেন কুলিরা। এখন সেটা নেই। স্টেশনে লাগেজ-ব্যাগ আনা-নেওয়ায় অত্যন্ত উন্নতমানের ট্রলি উপহার দিয়েছে ইসলামী ব্যাংক। প্রধানমন্ত্রী রেল মন্ত্রণালয়কে ঢেলে সাজাতে চান বলেও জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, রেল মন্ত্রণালয়ে এবার ১৯ হাজার কোটি টাকার বাজেট বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী বছরের মধ্যে কক্সবাজার (রেললাইন সম্পন্ন হবে) এবং ঢাকা থেকে ভাঙ্গা যেতে পারব। মন্ত্রী জানান, ৬০টি ডুয়েলগেজ কোচ আসছে। আরও ১০০টি পাইপলাইনে আছে। তিনি বলেন, ডাবল লাইন এবং পদ্মা সেতুতে রেললাইন হয়ে গেলে আমাদের সক্ষমতা আরও বেড়ে যাবে। তখন নিরাপদে সব যাত্রী ট্রেনের মাধ্যমে নিজ নিজ গন্তব্যে যেতে পারবেন।

কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের জন্য চীন থেকে আনা উন্নতমানের ৫০টি ট্রলি হস্তান্তর করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

               

সর্বশেষ নিউজ