২৩, এপ্রিল, ২০২৪, মঙ্গলবার
     

কারখানা বিক্রি করে ঈদের আগে শ্রমিকদের পাওনা পরিশোধ

সাভারের আশুলিয়ায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়া করণ এলাকার ডিইপিজেডের পুরাতন জোনে অবস্থিত একটি তৈরি পোশাক কারখানা বিক্রি করে শ্রমিকদের সব পাওনা বুঝিয়ে দেয়া হয়েছে। সোমবার (৪ জুলাই) দুপুরে ডিইপিজেড এলাকায় বেপজা কার্যালয়ে শ্রমিকদের বেতনের চেক তুলে দেন বেপজার নির্বাহী পরিচালক আব্দুস সোবাহান।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে পুরাতন ইপিজেডে এ ওয়ান বিডি লিমিটেড নামের একটি কারখানা চালু করেন ইতালিয়ান এক মালিক। সেখানে কাজ করে আসছিলেন কয়েক হাজার শ্রমিক। পরে কারখানার মালিক শ্রমিকদের বেতন পরিশোধ না করে ২০২০ সালের নয় ফেব্রুয়ারি কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেন। পরে কারখানার মালিকপক্ষ গা ঢাকা দিলে বেপজা কর্তৃপক্ষ সবার সঙ্গে আলোচনা করে পত্রিকার মাধ্যমে বিজ্ঞপ্তি দেয়। ঢাকা ব্যাংকের মাধ্যমে নিলামে কারখানাটি সুইডেন মালিকের কাছে ৪৩ কোটি ১৯ লাখ ৮৪ হাজার টাকায় বিক্রি করা হয়।

তিনি আরও জানান, সোমবার (৪ জুলাই) প্রায় এক হাজার শ্রমিকের বেতনসহ সব কিছু পরিশোধ করা হয়েছে। এসময় অন্য শ্রমিকদের বেতন দেয়ার জন্য যাচাই-বাছাই চলছে। যাচাই-বাছাই শেষে অন্য শ্রমিকদেরও বেতন পরিশোধ করা হবে। দীর্ঘদিন পরে হলেও শ্রমিকরা ঈদের আগে বেতন পেয়ে হাসি মুখে বাড়ি ফিরেন।

               

সর্বশেষ নিউজ