১৯, মার্চ, ২০২৪, মঙ্গলবার
     

‘খালেদা জিয়া প্রতি মুহূর্তে মৃত্যুর সঙ্গে লড়ছেন’

বিএনপি নেতাকর্মীদের জেগে ওঠার আহ্বান জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একবার ভাবুন— আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ৮ হাজার মাইল দূরে আছেন। তার মা দেশনেত্রী খালেদা জিয়া যিনি প্রতি মুহূর্তে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন, যুদ্ধ করছেন এই একটা অবস্থার মধ্যে আমাদের দায়িত্ব অনেক বেশি, আমাদের দায়িত্বই হচ্ছে প্রধান।

খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের আজকে জেগে উঠতে হবে। এই দুরাত্মা, দুঃশাসনকে পরাজিত করে সত্যিকার অর্থে আমাদের ন্যায়-সত্য-মুক্ত-সুন্দর গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে। মুক্তরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে, দেশনেত্রীকে মুক্ত করতে হবে, আমাদের নেতা তারেক রহমান সাহেবকে দেশে ফিরিয়ে আনতে হবে।
খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের মানুষ এক হয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, এটা আপনি নেবেন কি করে? এটি কোন পুলিশ দিয়ে ঠেকাবেন? পারবেন না। মানুষের হৃদয়ের মধ্যে দেশনেত্রী খালেদা জিয়া, সেই হৃদয়কে আপনি কেড়ে নিতে পারবেন না।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারপারসন শামসুজ্জামান দুদু, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের গৌতম চক্রবর্তী, মোশাররফ হোসেন, গোলাম হাফিজ কেনেডি প্রমুখ বক্তৃতা করেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৫ নভেম্বর থেকে বিএনপি ও তার অঙ্গসংগঠনগুলো সমাবেশ, মানববন্ধনের ধারাবাহিক কর্মসূচি করে যাচ্ছেন। আগামীকাল ছাত্রদলের সমাবেশের মধ্য দিয়ে ৮ দিনের এ কর্মসূচি শেষ হবে।

               

সর্বশেষ নিউজ