২০, এপ্রিল, ২০২৪, শনিবার
     

যেভাবে গ্রেফতার করা হয় ‘শুটার’ মাসুমকে

রাজধানীতে ফিল্মি স্টাইলে মতিঝিল আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যারহস্যের জট খুলতে শুরু করেছে। ব্যস্ততম সড়কে অস্ত্র উঁচিয়ে আলোচিত এই খুনের অনেকটাই কিনারা করতে পেরেছেন গোয়েন্দারা।

কিলিং মিশনে সরাসরি জড়িত দুহাতে অস্ত্র চালনায় পারদর্শী শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশকে গ্রেফতার করা হয়েছে। রোববার সকালে বগুড়া থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় এলোপাথাড়ি গুলি ছুড়ে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে হত্যা করা হয়। সড়কে যানজটে আটকা পড়ে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতিও (২২) গুলিবিদ্ধ হয়ে মারা যান।

যেভাবে গ্রেফতার করা হয় ‘শুটার’ মাসুমকে: সিসিটিভির ফুটেজ পর্যালোচনা নয়, একটি ফোনকলের একটি বাক্য ধরে মাসুমকে শনাক্ত করার কাজ শুরু করে ডিবি। ‘এই ওরে মনে হয় চিনে ফেলেছ‘- মোবাইল কথোপকথনের এমন একটি বাক্য ধরেই প্রথমে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে ডিবি।

এরপর তাদের কাছ থেকে মাসুমের তথ্য নিয়ে তার অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করে সফল হয়। পরে বগুড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

এই অভিযান চালাতে গিয়ে হত্যাকাণ্ডের পর থেকেই ডিবির একটি দল নির্ঘুম কাজ করে যায়। সরকারের ওপর মহল থেকেও ঘাতকদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর চাপ ছিল। তাই চাপমুক্ত হতে তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করেছে।

               

সর্বশেষ নিউজ