১৯, এপ্রিল, ২০২৪, শুক্রবার
     

শিক্ষার্থীদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ

দিনাজপুর প্রতিনিধি

শিক্ষার্থীদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। উল্লেখ করে ডা. দীপুমনি বলেছেন সোনার বাংলা গড়ে তুলতে সোনার মানুষ দরকার। আজ এখানে যে সমস্ত শিক্ষার্থীরা এসেছে, তারাই হলো সোনার বাংলার কারিগর। আমাদের ছেলে-মেয়েরা শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকবে ।বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বাংলাদেশের মুক্তির পথ দেখিয়েছিলেন । বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন । আমরা আশা করি, আমাদের শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি শারীরিক চর্চার মাধ্যমে তাদের যত সম্ভাবনা রয়েছে তা উন্মোচিত করার মাধ্যমে সোনার মানুষ হিসেবে গড়ে উঠবে। আর তাদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।
সোমবার (১৪ মার্চ) সকালে দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্য শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ শান্তির প্রতীক পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।এরপর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মনমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শনী উপভোগ করেন অতিথিবৃন্দ।
বাংলাদশ মাধ্যমিক ও উচ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আবু বক্কর ছিদ্দীক, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আÍন্ত শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর তপন কুমার সরকার, বাংলাদশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ও পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম পিপিএম (বার), দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম।
অনুষ্ঠান অন্যান্যদর মধ্য উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ মাধ্যমিক এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবগন।

               

সর্বশেষ নিউজ