২৬, সেপ্টেম্বর, ২০২২, সোমবার

বাংলাদেশ-ভারতের সুদৃঢ় সম্পর্ক কেউ নষ্ট করতে পারবে না

বাংলাদেশ ও ভারতের মধ্যকার সুদৃঢ় সম্পর্ক কেউ নষ্ট করতে পারবে না বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশ গঠন অনেকে আপত্তি তুলেছিল। তাদের সেই আপত্তি বর্তমান বাংলাদেশ ভুল প্রমাণ করেছে।

শুক্রবার (২৬ মার্চ) জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নরেন্দ্র মোদী বলেন, আমি আনন্দিত যে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে তার সক্ষমতা প্রদর্শন করছে। যারা বাংলাদেশ গঠনে আপত্তি করেছিলেন, যারা এখানকার মানুষকে নিচু চোখে দেখতেন, যারা বাংলাদেশের অস্তিত্ব নিয়ে সন্দিহান ছিলেন, বাংলাদেশ তাদের ভুল প্রমাণ করেছে।

এর আগে বিকাল চারটায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে পৌঁছান ভারতে প্রধানমন্ত্রী। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোদীকে স্বাগত জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্র শেখ হাসিনা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

নরেন্দ্র মোদী পৌঁছার পর বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়।

‘মুজিব চিরন্তন’ শীর্ষক মূল প্রতিপাদ্যের ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার আজকের প্রতিপাদ্য ‘স্বাধীনতার ৫০ বছর ও অগ্রগতির সুবর্ণরেখা’।

সর্বশেষ নিউজ