৬, ডিসেম্বর, ২০২২, মঙ্গলবার

হরিণের চামড়াসহ পাচারকারী গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের মোংলা উপজেলার বিদ্যাবাহন খেয়াঘাট এলাকায় সুন্দরবন থেকে হরিণের চামড়া বেচাকেনার সময় আল আমিন শরীফ (২৪) নামে পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার রাত ১০টার দিকে গ্রেফতার বন্যপ্রাণির অঙ্গপ্রতঙ্গ পাচারকারী চক্রের সদস্য আল আমিন শরীফ খুলনা জেলার দাকোপ উপজেলার উত্তর বানীশান্তা গ্রামের ফারুক শরীফের ছেলে।

র‌্যাব -৬ এর কমৃকর্তা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম জানান, মোংলা উপজেলার বিদ্যাবাহন খেয়াঘাট এলাকায় মঙ্গলবার রাতে হরিণের চামড়া বেচাকেনা হবে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। আভিযানিক দলটি বিদ্যাবাহন খেয়াঘাটে পৌঁছামাত্র কতিপয় ব্যক্তি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টা কালে আল আমিন শরীফ গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সুন্দরবন থেকে অবৈধভাবে আহরিত ৫টি হরিণের চামড়াসহ ১টি মোবাইল ফোন, ২টি সীমকার্ড, ১টি মেমোরি কার্ড ও নগদ ১ হাজার ৮৭৫ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন শরীফ জানিয়েছে, সে সহযোগী আলতান সরদার ওরফে কালুসসহ কয়েকজন সুন্দরবনের সংরক্ষিত এলাকায় অবৈধভাবে প্রবেশ করে ফাঁদ দিয়ে হরিণ শিকার করে মাংষসহ হরিণের চামড়া সংগ্রহ করে বিক্রি করে থাকে। জিজ্ঞাসাবাদের তার দেয়া তথ্যের ভিত্তিতে এই চক্রটির অন্যান্য সদস্যদের আটক করতে র‌্যাব-৬ এর অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আল আমিন শরীফের নামে র‌্যাবের পক্ষ থেকে বন্যপ্রানী সংরক্ষন আইন এবং বন আইনে মামলা দিয়ে হরিণের চামড়া ও জব্দকৃত আলামতসহ মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ নিউজ