২৮, সেপ্টেম্বর, ২০২২, বুধবার

শ্রীনগরে ভ্র্যম্যমাণ অভিযানে ড্রেজার পাইপলাইন উচ্ছেদ

মোহন মোড়ল,শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ছাড়পত্রবিহীন ৫টি ড্রেজারের পাইপলাইন উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বাঘড়া ও ভাগ্যকুল এলাকার বিভিন্ন স্থান থেকে অবৈধ ড্রেজারের পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক। এ সময় ভ্রাম্যমাণ অভিযানের খবর পেয়ে ড্রেজার সিন্ডিকেটে চক্রের সদস্যরা সটকে পরেন।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ড্রেজার সিন্ডিকেটের প্রভাবশালী মহলটি সরকারের নিয়মনীতির তোয়াক্কা না করে বিভিন্ন ফসলী জমি ও জলাশয় ভরাট করে আসছিল। অপরদিকে অবৈধভাবে এসব ড্রেজারের পাইপলাইন সংযোগের জন্য এলাকায় গুরুত্বপূর্ণ সড়ক ও মানুষের বসতবাড়ি ব্যবহার করায় মানুষ ভোগান্তির শিকার হচ্ছিলেন। প্রভাবশালী ড্রেজার সিন্ডিকেটের ভয়ে ভুক্তভোগীরা কিছু বলতে সাহস পাচ্ছিলেন না। ড্রেজার পাইপলাইন অপসারণ করায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান এলাকাবাসী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাঘড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেনের নিয়ন্ত্রণে ১টি, ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য শাহ আলমের ১টি, সাবেক ইউপি সদস্য সামাদের ১টি, আল-আমিন ও জুয়েল বেপারীসহ অন্যান্য সিন্ডিকেটের ২টি ড্রেজারের পাইপলাইন অপসারণ করা হয়েছে। উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ নিউজ