৮, ডিসেম্বর, ২০২২, বৃহস্পতিবার

১২ কোটি ১৫ লাখ টাকা আত্নসাতের অভিযোগে মাসুদ গ্রেফতার

র‌্যাংস ইলেকট্রনিকস কোম্পানির ১২ কোটি ১৫ লাখ ১৪ হাজার ৮৩০ টাকা আত্মসাতের অভিযোগে কুমিল্লা পার্করোডের বাসিন্দা মাসুদ ইবনে করিম শুভ কে ১৭ আগস্ট কুমিল্লা কোতয়ালী থানা পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। অভিযোগপত্র থেকে জানাযায়, মোঃ ফজলুল করিমের পুত্র মাসুদ ইবনে করিম গত ২২ বছর ধরে র‌্যাংস ইলেকট্রনিকস কোম্পানীর আইনশাখায় এসিসেটেন্ট ম্যানেজার হিসেবে কর্মরত থেকে বিভিন্ন সময়ে কোম্পানীর ব্যবস্থপনা কর্তৃপক্ষের আদেশ অমান্য করে সম্পূর্ণ নিজ দ্বায়িত্বে ৬৮টি ডিলারের কাছে ইলেকট্রনিকস পণ্য বিক্রয় করেন।

পরবর্তিতে ডিলারদের কাছথেকে প্রায় ১১কোটি ৯৪লাখ টাকা উত্তোলন করে কোম্পানীরিএকাউন্টে জমা না দিয়ে আত্নসাৎ করেছে বলে অডিটে ধরা পরে। কোম্পানী কর্তৃপক্ষ উক্তটাকা ফেরত দেয়ার জন্যে তাগাদা দিলে মাসুদ ইবনে করিম শুভ গত ১লা মার্চ থেকে কোম্পানীর একটি ২১লাখ টাকা মূল্যমানের সুবারু কার নিয়ে পলাতক থাকেন।

র‌্যাংস কোম্পানীর কর্মকর্তাগণ মাসুদ ইবনে করিম শুভর সাথে যোগযোগ করে টাকা ফেরৎ চাইলে শুভ তাদেরকে হত্যার হুমকি প্রদান করে। পরবর্তিতে র‌্যাংস ইলেকট্রনিকস কোম্পানীর এসিসটেন্ট ম্যানেজার (লিগ্যাল) অনুজ রায় গত ৩১ জুলাই২০২২ কুমিল্লা কোতয়ালী থানায় ৮৪/৬৬৮ নং মামলা দায়ের করলে গত ১৭ আগষ্ট কোতয়ালী থানা পুলিশের সাব ইনেসপেক্টর মোঃ আলমগীর মাসুদ ইবনে করিম শুভ কে আখাউড়া চেকপোষ্ট থেকে গ্রেফতার করেন। পরবর্তিতে আসামীকে কুমিল্লার আদালতে প্রেরণ করলে আদালতের বিচারক মাসুদ ইবনে করিম শুভকে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করেন।

সর্বশেষ নিউজ