৬, ডিসেম্বর, ২০২২, মঙ্গলবার

৩ ঘণ্টায় বন্যার্তদের জন্য ৫শ কোটি রুপি সংগ্রহ করলেন ইমরান খান

অসহায়দের সহযোগিতায় বরাবরেই এগিয়ে পাকিস্থানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পার্টির নেতা ইমরান খান।সম্প্রতি টেলিভিশনের লাইভ অনুষ্ঠানে বন্যার্তদের সহযোগিতার জন্য মাত্র ৩ ঘণ্টায় ৫ বিলিয়ন বা ৫০০ কোটি রুপি সংগ্রহ করেছেন তিনি। টেলিথন নামে এই প্রক্রিয়ায় টেলিফোনে এবং ভিডিও কনফারেন্স করেন পিটিআই প্রধান। পাকিস্তান এবং বিদেশে অবস্থিত তার শুভাকাঙ্ক্ষী ও সমর্থকদের সাথে সরাসরি কথোপকথন হয় ইমরান খানের। এ সময় তাদের কাছ থেকে ত্রাণ তহবিলের জন্য অর্থ সংগ্রহ করেন।

এর আগে ২০১০ সালেও ত্রাণ সংগ্রহ কার্যক্রমে অংশ নিয়েছিলেন ইমরান। চলতি বছর বন্যা পরিস্থিতি অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। এ পরিস্থিতিতে কার্যকর ব্যবস্থা নিয়ে ব্যর্থ হয়েছে সরকার, এমন অভিযোগ করেন তিনি।

প্রসঙ্গত, ভয়াবহ বন্যার কবলে পড়েছে পাকিস্তান। প্রবল মৌসুমি বৃষ্টির কারণে বন্যার ভয়াবহতা অনেক বেড়েছে। বন্যায় ইতিমধ্যে দেশটির বহু মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। দেশটির বেলুচিস্তান, খাইবার পাখতুনখোয়া, সিন্ধু প্রদেশে পানিতে তলিয়ে আছে রাস্তাঘাট, বাড়িঘর। চলমান বন্যায় এ পর্যন্ত প্রাণহানি হয়েছে কমপক্ষে ১ হাজার ১৩৬ জনের। ক্ষতিগ্রস্ত ৩ কোটি ৩০ লাখের বেশি মানুষ। সূত্রঃ জিও নিউজ।

সর্বশেষ নিউজ