৫, ডিসেম্বর, ২০২২, সোমবার

সৌদি আরবের সাথে যুদ্ধের জন্য প্রস্তুত ইয়েমেন : প্রতিরক্ষামন্ত্রী

ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মো. আল-আতিফি বলেছেন, সৌদি নেতৃত্বাধীন আরব জোটের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের জন্য তার দেশ সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে।

তিনি সতর্ক করে বলেন, যদি সৌদি জোট নতুন করে যুদ্ধে আসে তাহলে ইয়েমেনের সামরিক বাহিনীর উন্নত যুদ্ধ সক্ষমতায় তারা হতভম্ব হয়ে যাবে।

ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান মাহদি আল মাশহাতের সাথে সোমবার এক বৈঠকের সময় জেনারেল আতিফি এসব কথা বলেছেন। তিনি বলেন, ইয়েমেনের সেনারা সৌদি জোটের যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাব দিতে প্রস্তুত রয়েছে কিংবা দেশের প্রতি ইঞ্চি মাটি সৌদির কবল থেকে মুক্ত করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে।

জেনারেল আল-আতিফি আরো বলেন, যদি সৌদি জোট সাময়িক যুদ্ধবিরতির সুযোগ নিয়ে আগ্রাসন ও অবরোধের অবসান না ঘটায় তাহলে তারা ইয়েমেনের সামরিক বাহিনীর এমন একটা উন্নত অবস্থা দেখবে যাতে তারা বিস্মিত হতে বাধ্য।

বৈঠকে রাজনৈতিক পরিষদের প্রধান আল-মাশহাত বলেন, ইয়েমেনের সামরিক বাহিনী মাতৃভূমির নিরাপত্তা রক্ষার ক্ষেত্রে রক্ষাকবচ এবং দেশকে খণ্ডবিখণ্ড করার বিষয়ে সমস্ত বিদেশী ষড়যন্ত্র উন্মোচন করতে সক্ষম।

তিনি বলেন, যুদ্ধবিরতি লঙ্ঘন কোনোভাবেই গ্রহণযোগ্য হবে না এবং তেল ও গ্যাসের যে রাজস্ব তারা লুট করে নিয়েছে তা পুনরুদ্ধার করতে হবে।

সূত্র : পার্সটুডে

সর্বশেষ নিউজ