৬, ডিসেম্বর, ২০২২, মঙ্গলবার

মহাদেবপুরে অবৈধভাবে মজুদকৃত ডিএপি ও এমওপি সার উদ্ধার, জরিমানা ১০ হাজার

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরের চারমাথায় (বকের মোড়) অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত ২ হাজার ২শ ৭০ বস্তা ডিএপি এবং ৩শ ৩০ বস্তা এমওপি সার ও ২ হাজার ৬শ বস্তা চাল উদ্ধার করে ১০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা কৃষি কর্মকর্তা অরুণ কুমার।

জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এনএসআই ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে রোববার বিকেল সাড়ে ৪টা থেকে পৌনে ৭টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু হাসানের নেতৃত্বে ও মহাদেবপুর উপজেলা কৃষি কর্মকর্তা অরুণ কুমার মোবাইল কোর্ট পরিচালনা করে “মেসার্স গোবিন্দ ট্রেডার্স” এর মালিক গোবিন্দ খৈতানকে মূল গোডাউনের পরিবর্তে কলেজ পাড়া সংলগ্ন দুইটি গোডাউনে অবৈধভাবে সার মজুদ ও অবৈধভাবে চাল মজুদ রাখার অপরাধে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১২ (১) ধারায় জরিমানা করা হয়। পাশাপাশি উদ্ধারকৃত সার কৃষি সম্প্রসারণ কর্মকর্তার তত্ত্বাবধানে সরকার নির্ধারিত মূল্যে বিক্রির নির্দেশনা প্রদান করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসান বলেন, জব্দ করা সার উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে ন্যায্য মূল্যে কৃষকদের মধ্যে বিক্রি করা হবে। কেউ যেন অবৈধভাবে সার মজুত করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে, এ জন্য প্রশাসন সচেষ্ট রয়েছে। ভবিষ্যতেও এ নজরদারি আরও বাড়ানো হবে।

সর্বশেষ নিউজ