৬, ডিসেম্বর, ২০২২, মঙ্গলবার

নোরা ফাতেহীর অনুষ্ঠান বন্ধের এখতিয়ার এনবিআর রাখে না : তথ্যমন্ত্রী

বলিউড তারকা নোরা ফাতেহিকে বাংলাদেশে আসার অনুমতি দিয়েছেন তথ্য মন্ত্রণালয়। তবে আয়কর পরিশোধ করার বাধ্যবাধকতার বিধান পালন না করায় আপত্তি জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। বিষয়টি এখতিয়ার বহির্ভূত বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১৬ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশের পর্যটন আকর্ষণ গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, ‘নোরা ফাতেহী একজন স্বনামধন্য অভিনেত্রী। কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন বিশ্বকাপে আইটেম সংয়ে (গান) তিনিই পারফর্ম করবেন, যেটি অন্যান্য বিশ্বকাপেও হয়েছে; যেমন শাকিরা করেছেন, আরও বেশ কয়েকজন বিশ্ববরেণ্য তারকা করেছেন।’

হাসান মাহমুদ বলেন, শাকিরার মতো শিল্পীরা বিশ্বকাপে পারফর্ম করতেন, এখন ফিফায় পারফর্ম করবেন ভারতীয় সেলিব্রেটি নোরা ফাতেহি। তাকে একটি প্রতিষ্ঠান বাংলাদেশে নিয়ে আসবে। আমরা সকল প্রসিডিউর মেনে অনুমতি দিয়েছি। সেখানে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর তাদের ভ্যাট, ট্যাক্সের জন্য চিঠি দিতে পারে। কিন্তু অনুষ্ঠান বাতিলের এখতিয়ার এনবিআরের নেই।

প্রসঙ্গত, উইমেন এম্পপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ নামের একটি প্রামাণ্যচিত্রের শুট্যিংয়ের জন্য আগামী ১৮ নভেম্বর বাংলাদেশে আসার কথা নোরা ফাতেহির। সেজন্য নোরাকে অনুমতিও দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সর্বশেষ নিউজ