৬, ডিসেম্বর, ২০২২, মঙ্গলবার

নোরা ফাতেহির বাংলাদেশ সফরে বাধা প্রদানকারী শাহজাহান গ্রেপ্তার

বিশ্বকাপে নাচতে কাতার যাওয়ার আগে বাংলাদেশ মাতিয়ে যাবেন নোরা ফাতেহি; এমন আশায় অনেকে টিকেট কিনলেও এই বলিউড তারকার আসা জটিল থেকে জটিলতর হয়েছে। তবে এখন আর কোনো শঙ্কা নেই। গত সোমবার (৭ নভেম্বর) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক অনুমতি পত্রে তাকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়েছে। তাকে ঢাকায় আনার উদ্যোগ নিয়েছেন উইমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা ইশরাত মারিয়া স্বর্ণা।

এদিকে নোরা ফাতেহির বাংলাদেশে সফরকে বাধাগ্রস্ত করায় মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া রাজুকে গ্রেপ্তার করেছে ডিবি। খবরটি নিশ্চিত করেছেন ইশরাত মারিয়া স্বর্ণা। তিনি বলেন, একটা মহল চাচ্ছিলো না অনুষ্ঠানটা হোক। এখন পর্যন্ত অনুষ্ঠানটি আটকানোর জন্য তারা সব ধরনের চেষ্টা করেছে। আমাদের অনুষ্ঠান সম্পর্কে মিথ্যা প্রচারণা চালিয়েছে। যে কারণে আমরা আইনি পদক্ষেপ নিয়েছি।

ইশরাত মারিয়া স্বর্ণা আরও বলেন, মিরর গ্রুপের শাহজাহান ভূঁইয়া রাজু আমার সঙ্গে যুক্ত হয়েছিলো। সে বলেছিলো, অনুষ্ঠানটি করতে সাহায্য করবে। কিন্তু একটা পর্যায়ে এসে অনুষ্ঠানটি আটকানোর জন্য সরকারের সব মহলে অভিযোগ দিয়েছে। যেটি ইতিমধ্যে মিথ্যা প্রমাণিত হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, নোরা ফাতেহির অনুষ্ঠান বন্ধ করার এখতিয়ার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নেই। তথ্যমন্ত্রী বলেন, নোরা ফাতেহি একজন স্বনামধন্য অভিনেত্রী। কাতার বিশ্বকাপের আইটেম গানে তিনিই পারফর্ম করবেন। একটি প্রতিষ্ঠান তাকে বাংলাদেশে এনে অনুষ্ঠানের মাধ্যমে একটি ডকুমেন্টারি করতে চায়। সে জন্য আমরা অনুমতি দিয়েছি। যদি ভ্যাট বা ট্যাক্স আদায়ের কোনো বিষয় থাকে, সেটি এনবিআর দেখবে। কিন্তু অনুষ্ঠান বন্ধ করার এখতিয়ার তাদের নেই।

তিনি আরও বলেন, আমরা যেহেতু অনুষ্ঠান করার জন্য সংশ্লিষ্টদের অনুমতি দিয়েছি। সুতরাং তারা এ অনুমতির বলে অনুষ্ঠান করতে পারবে।

সর্বশেষ নিউজ