১৬, অক্টোবর, ২০২৪, বুধবার
     

কেন মন্দির পাহারা দিতে হয়, দেবালয়গুলোতে সর্তক থাকতে হয়: রিজভী

মোহন মোড়ল, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: বিএনপির সিনিয়র যুগ্ন-মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ধর্মের ভিত্তিতে ভারত পাকিস্থান ভাগ হলেও হিন্দুরা স্বাধীনভাবে তাদের পূজা পালন করেছে। আমাদের কখনোই মনে হয়নি কে হিন্দু কে মুসলমান, কে খ্রিস্ট্রান। আজ থেকে বিশ পঁচিশ বছর আগেও তো এমন হয়নি। আজকে কেন মন্দির পাহারা দিতে হয়, দেবালয়গুলোতে সর্তক থাকতে হয়?

দীর্ঘ কয়েক বছরের কতৃত্ববাদ শাসনে এমন ধরণের একটি নেরেটিভ তৈরি করেছে, ওরা ওরা যদি ক্ষমতায় আসে তাহলে এখানে হিন্দুরা জায়গা জমি নিয়ে নিরাপত্তা নিয়ে বসবাস করতে পারবে না। কিন্তু আমরা দেখেছি যত এনিমি প্রপার্টি জায়গা তা ওদের দখলে। ৫ আগস্ট পতনের পর যারা দেশ ছাড়া হয়েছে। বিএনপির আমলে কখনোই এমন পরিস্থিতি তৈরি হয়নি।
তিনি গত শনিবার সন্ধ্যায় শ্রীনগর উপজেলার দেউলভোগ কালী মন্দিরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথীর বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আমরা একই ভাষায় কথা বলি। আমাদের মা, খালা, মাসিমা, কাকিমার রান্নাতো এক। বিভাজন তৈরি করেছে পরাজিত শক্তি ও তার দোসররা। দেশের উন্নয়নের জন্য ১৮ লক্ষ ৩০ হাজার কোটি টাকা ঋণ করা হয়েছে। অথচ এর মধ্যে ১৭ লক্ষ ৬০ হাজার কোটি টাকা পাচার করেছে শেখ পরিবার,সাবেক প্রধানমন্ত্রী ও তার আত্মীয়-স্বজনরা।

মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক স্বপন মোদকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, সিরাজদিখান উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস ধীরন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি আওলাদ হোসেন উজ্জল, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আসাদুল করিম শাহিন, বিএনপি নেতা তাজুল ইসলাম, আলমগীর আলম, কেএম রাজিব, বিপ্লব, জসিম মোল্লা প্রমুখ।

               

সর্বশেষ নিউজ