১৮, অক্টোবর, ২০২৪, শুক্রবার
     

মাগুরায় চাঞ্চল্যকর একই পরিবারের তিন সদস্য খুনের বিচার দাবিতে নিহতদের স্বজনদের সংবাদ সম্মেলন

মাগুরা প্রতিনিধি
মাগুরা সদর উপজেলার জগদল গ্রামে বহুল আলোচিত একই পরিবারের তিন ভাইকে জবাই করে ও কুপিয়ে হত্যা মামলার দ্রæত বিচার দাবি করে সংবাদ সম্মেলন করেছে নিহতদের স্বজনরা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে জগদলের আলোচিত হত্যাকাÐের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে নিহত আব্দুর রহমান মোল্যার ছেলে ওমর ফারুক অভিযোগ করেন, বিএনপি থেকে আওয়ামীলীগে যোগ না দেওয়ায় ২০২১ সালের ১৫ই অক্টোবর একই গ্রামের সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম ও তার বাহিনীর লোকজন নিয়ে পরিকল্পিতভাবে প্রকাশ্যে তার বাবকা আব্দুর রহমান মোল্যা, চাচা কবির মোল্যা, সবুর মোল্যাকে কুপিয়ে ও জবাই করে নিশংসভাবে হত্যা করে। স্থানীয় জগদল সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের নির্দেশে মামলা থেকে বাঁচতে নিজেদের পক্ষের ইমরান নামে এক ব্যক্তিকেও ওই দিন হত্যা করে যা পুলিশি তদন্তে এবং আদালতে জালাল শেখ নামে এক আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তবে তৎকালীন আওয়ামীলীগের এমপি সাইফুজ্জামান শিখরের ঘনিষ্ঠ হওয়ায় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের নাম থানা থেকে বাদ দিয়ে ৬৮ জনের নামে হত্যা মামলা দায়ের করে নিহতদের ভাই আনোয়ার মোল্যা।

অন্যদিকে রাজনৈতিক প্রভাব খাটিয়ে নিজেরাই হত্যা করে ইমরান একজনকে হত্যা করে ওই মামলায় তিন ভাই হত্যা মামলার বাদী আনোয়ারসহ নিহতদের পরিবারের অন্য সদস্যদেরকে আসামি করে হয়রানি করেছে। রাজনৈতিক প্রভাব এবং অর্থ বিনিময়ের মাধ্যমে ঝিনাইদাহ পিবিআই এর কর্মকর্তা আমির হামজা হত্যা মামলার তদন্ত শেষে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের নাম বাদ দিয়ে ৬৮ জনের নামে চার্জশিট দাখিল করেছে। হত্যার তিন বছর পার হলেও আদালতে মামলাটি ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে।

অন্যদিকে সকল আসামি জামিনে মুক্ত হয়ে বাদীপক্ষকে প্রাণ নাশের হুমকি এবং হয়রানি করছে। সংবাদ সম্মেলনে নিহত সবুর মোল্যার ছেলে আলিপ রানা, নিহত কবির মোল্যার স্ত্রী সবুরা বেগম এবং ২০০৩ সালে একই আসামিদের দ্বারা জরিপ মোল্যার ছেলে মাহফুজ ইয়াসিন বক্তব্য রাখেন। বক্তারা দ্রæত তিন ভাই হত্যা মামলার বিচার কার্যক্রম সম্পন্ন করে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। সংবাদ সম্মেলনে মাগুরা প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিকসহ অর্ধশত সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

               

সর্বশেষ নিউজ