২৬, অক্টোবর, ২০২৪, শনিবার
     

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করতে প্রস্তুত ইরান

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করতে প্রস্তুত ইরান। সশস্ত্র বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে ইরান। তবে একইসঙ্গে দেশটি এই যুদ্ধ এড়িয়ে যাওয়ার চেষ্টাও করছে। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের বরাতে ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল এ খবর জানিয়েছে।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামিক প্রজাতন্ত্রটি ইসরাইলে দেশটির সর্বশেষ ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইসরাইলি প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছে।

প্রতিবেদনে বলা হয়, ‘ইরান সশস্ত্র বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে। তবে তা এড়ানোর চেষ্টাও করছে।’

প্রতিবেদনে চার ইরানি কর্মকর্তার বরাতে বলা হয়েছে, প্রত্যাশিত ইসরাইলের প্রতিশোধমূলক হামলার জবাব দিতে ইরানের সশস্ত্র বাহিনীকে অসংখ্য পরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছেন সুপ্রিম লিডার আয়াতুল্লাহ আলি খামেনি।

তারা সতর্ক করে বলেন, উল্লেখযোগ্য ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটলে ইরান পাল্টা আক্রমণ করবে। তবে ইসরাইল যদি সীমিতভাবে সামরিক স্থাপনা ও অস্ত্রের গুদামগুলোকে লক্ষ্যবস্তু করে তবে তারা এ সংঘাত বাড়োনো থেকে বিরত থাকতে পারে।

ওই চার কর্মকর্তার মধ্যে ইসলামি রেভল্যুশনারি গার্ড কর্পসের দুজন সদস্য বলেন, ইসরাইল যদি তেল স্থাপনা, পারমাণবিক স্থাপনা অথবা ঊর্ধ্বতন কর্মকর্তাদের লক্ষ্যবস্তু করে তবে ইরান ১ হাজার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ে এর জবাব দেবে।

               

সর্বশেষ নিউজ