৬, ডিসেম্বর, ২০২৩, বুধবার

‘বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই’

বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। বলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। বুধবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে সেঞ্চুরি করার পর সংবাদ সম্মেলনে এমনটি বলেন মুশফিক।

চলতি মাসের শুরুর দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট থেকে সরে এসেছে। তামিম টি-টোয়েন্টি খেলছে না। মুশফিক এখনও খেলছে, আমি নিশ্চিত ওর সিদ্ধান্তও জানা যাবে। ও নিশ্চয়ই চিন্তাভাবনা করছে। আমরা চাই না আমাদের খেলোয়াড়রা মন খারাপ করুক। তারা হাসিমুখে খেলুক। নিজেরা সিদ্ধান্ত নিক। যত তাড়াতাড়ি তারা নিজেদের সিদ্ধান্ত নিতে পারবে ততো ভালো। যদি সিদ্ধান্ত না নেয় তো একটা সময় আমাদেরকেই সিদ্ধান্ত নিতে হবে।

গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি মুশফিক। যে কারণে দেশে ফেরার পর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে বসিয়ে রাখা হয়।

তবে টি-টোয়েন্টিতে থেকে এখনই অবসর নেয়ার কোনো চিন্তা-ভাবনা নেই জানিয়ে মুশফিক বলেন, না ভাই, আমার আপাতত এমন কোনো ভাবনা নেই। আমার ইচ্ছা বাংলাদেশের হয়ে যতগুলো ম্যাচ খেলার সুযোগ আসবে এবং তারা আমাকে যেভাবে চাইবে, ইনশাআল্লাহ আমি চেষ্টা করে যাব আমার ফিটনেস ও পারফরম্যান্স দিয়ে সেটা ধরে রাখার।

এক প্রশ্নের জবাবে মুশফিক বলেন, চাওয়া-পাওয়ার তো তেমন কিছু নেই সত্যি বলতে। আমার মনে হয় বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। সেখানে আমি মনে করি ১৭ বছর যে খেলেছি, আলহামদুলিল্লাহ। এতটুকু যে আসতে পেরেছি, এটা আমার কাছে অনেক বড় ব্যাপার। সামনে আল্লাহ যতটুকু রেখেছেন, উনি লিখেই রেখেছেন। ইনশাআল্লাহ এতটুকু যেন ভালো মতো খেলতে পারি।

সর্বশেষ নিউজ