২৯, মে, ২০২৪, বুধবার
     

চিন্তা নেই, দেশে খাদ্যের হাহাকার হবে না: খাদ্যমন্ত্রী

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বর্তমানে সারা বিশ্বে চলছে খাদ্য সংকট। তবে এই খারাপ সময়েও বাংলাদেশে খাদ্যের কোনো ঘাটতি হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশে খাদ্যের সংকট হবে না। চিন্তার কারণ নেই। গমের জাহাজ প্রতিনিয়ত আসছে। আমাদের প্রতিবেশী দেশ থেকে গম দেওয়ার কমিটমেন্ট রয়েছে এবং সে অনুযায়ী গম আনার প্রক্রিয়া চলমান রয়েছে। ‘

সোমবার (২৩ মে) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : মুক্তির অভিযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ভিত শক্তিশালী করেছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এ দেশের সবাই বঙ্গবন্ধুকন্যার উন্নয়নের সুবিধাভোগী। শেখ হাসিনা ও তাঁর সুযোগ্য পুত্র ডিজিটাল বাংলাদেশ গড়েছেন। সেই ডিজিটাল প্রযুক্তির সুযোগ নিয়ে বিএনপি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, জনগণকে বিভ্রান্ত করছে।

মন্ত্রী বলেন, সারা বিশ্বে যখন খাদ্যের দাম বাড়ে তখন এখানেও (বাংলাদেশে) খাদ্যের দাম বাড়তে পারে। তবে বাংলাদেশে খাদ্যের অভাব হবে না, হাহাকার হবে না। দেশে প্রচুর খাদ্য মজুদ আছে। সামনে আউশ চাষাবাদ হবে, আশা করা যায় উৎপাদনও ভালো হবে। এ সময় জনগণ যাতে বিভ্রান্ত না হয় সে বিষয়ে মিডিয়াকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

               

সর্বশেষ নিউজ