২২, জুন, ২০২৪, শনিবার
     

বিএনপির কাছে বাজেটের গুরুত্ব নেই: মির্জা ফখরুল

বিএনপির কাছে বাজেটের গুরুত্ব নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৯ জুন) ঢাকা মহানগর উত্তর বিএনপির কাফরুল থানার ৪টি ওয়ার্ডের কাউন্সিলে তিনি এসব কথা বলেন। এ সময় দলকে শক্তিশালী করার আহ্বান জানান বিএনপি মহাসচিব।তিনি বলেন, ৬ লাখ কোটি টাকার কত নাকি বাজেট দিয়েছে। তাদের (আওয়ামী লীগের) লক্ষ্য সেখান থেকে কত কোটি টাকা লুট করবে তার একটা হিসাব বের করে। সুতরাং এ বিষয়টা (বাজেট) আমার কাছে এতটুকু গুরুত্ব নেই।

মির্জা ফখরুল বলেন, আমি এর আগে বাজেট নিয়ে প্রতিক্রিয়া দিয়েছি, কমেন্ট করেছি। কিন্তু এবার বাজেট নিয়ে প্রতিক্রিয়া দিতে চাই না। আমি জানি না কোন বাজেটের প্রতিক্রিয়া দেব। কার বাজেট? কারা এই বাজেট করছে। যারা জনগণের প্রতিনিধি নয়। যাদের বাজেট দেওয়ার অধিকার নেই। যারা এই সমস্ত বাজেট তৈরি করে শুধু নিজেদের জন্য, কি করে ভবিষ্যতে আরও লুট করবে, তার একটা হিসাব তৈরি করে।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টায় জাতীয় সংসদে বাজেট অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বিশেষ বৈঠক হয়। প্রতি বছর বাজেট পেশের আগে মন্ত্রিসভার এ বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়ে থাকে। আগামী অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বিশাল আকারের বাজেট মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়। মন্ত্রিসভায় বাজেট অনুমোদনের পর রাষ্ট্রপতির সম্মতি নিয়ে বিকাল ৩টায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট পেশ করবেন।

               

সর্বশেষ নিউজ