১৬, জুলাই, ২০২৪, মঙ্গলবার
     

ভোটকেন্দ্রে কোনো ধরনের হাঙ্গামা বরদাশত করা হবে না: ইসি আহসান হাবীব

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন প্রসঙ্গে নির্বাচন কমিশনার (ইসি) আহসান হাবীব বলেছেন, ‘ভোটকেন্দ্রে কোনো ধরনের হাঙ্গামা বরদাশত করা হবে না। বুথে সংশ্লিষ্ট ভোটার ছাড়া আর কারও প্রবেশাধিকার নেই। কমিশন কুমিল্লায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করতে চায়। এ ক্ষেত্রে নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে জড়িত কেউ অনিয়মে জড়িত হলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ সোমবার কুসিক নির্বাচন উপলক্ষে নগরীর বাদুড়তলায় নবাব ফয়জুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১০৫টি ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের নিয়ে আয়োজিত অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

চিঠি দিয়েও স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে কুমিল্লা থেকে সরানো যায়নি। এ প্রসঙ্গে ইসি আহসান হাবীব বলেছেন, কমিশনের আদেশের পরও এলাকা না ছাড়ায় কমিশনের সম্মান যায়নি। সম্মান গেল কার?

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (আইন) মো. মাহবুবার রহমান সরকার, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার, নির্বাচন কমিশন সচিবালয়ের ইভিএম প্রকল্পের প্রকল্প পরিচালক কর্নেল সৈয়দ রাকিবুল হাসান ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

সংসদ সদস্য বাহারের ব্যাপারে জানতে চাইলে ইসি রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচন কমিশন আইনগত বাধ্যবাধকতায় কোনো জনপ্রতিনিধিকে বাড়ি থেকে জোর করে বের করতে পারেন না। তবে তিনি (সংসদ সদস্য বাহার) যে কমিশনের চিঠির আদেশ মানলেন না, এতে সম্মান গেল কার?’

               

সর্বশেষ নিউজ