১৩, জুলাই, ২০২৪, শনিবার
     

খানসামায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল, শিক্ষাবৃত্তি বিতরণ

মো. আজিজার রহমান, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত)’ শীর্ষক কর্মসূচির আওতায় ২০২২-২০২৩ অর্থবছরে বাস্তবায়িত প্রকল্পের আওতাধীন দিনাজপুর জেলার খানসামা উপজেলাধীন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার ও ছাত্র-ছাত্রীদের মাঝে গৃহ হস্তান্তর, শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে ১০ শিক্ষার্থীকে বাই সাইকেল ও প্রাথমিক পযার্য়ে ৬০ জন, মাধ্যমিক পযার্য়ে ৪০ জন, ও কলেজ পযার্য়ে ১০ জন মোট ১১০ জন শিক্ষার্থীর মাঝে নগদ দুই লক্ষ ৬৪ হাজার শিক্ষাবৃত্তি ও পাঁচজন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে গৃহ বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার ও ওসি চিত্তরঞ্জন রায়সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ প্রমুখ।

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ হিসেবে বাইসাইকেল বরাদ্দ দেয়া হয়। ছাত্র-ছাত্রীরা বাইসাইকেল পেয়ে বেশ খুশি।

               

সর্বশেষ নিউজ