১৫, জুলাই, ২০২৪, সোমবার
     

যুক্তরাষ্ট্র ভ্রমণে ভিসা লাগবে না ইসরায়েলিদের

আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী এলি কোহেন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন ভিসা ছাড়াই ইসরায়েলিদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের সুযোগ দেবে। ফিলিস্তিনি ও আরব বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের প্রতি ইসরায়েলের বিরূপ আচরণের অভিযোগ সত্ত্বেও বাইডেন প্রশাসন ইসরায়েলিদের জন্য এ সুযোগ দিতে যাচ্ছে। আজ মঙ্গলবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে গতকাল সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে কোহেন বলেন, ইউএস ভিসা ওয়েভার প্রোগ্রামে (ভিডব্লিউপি) ইসরায়েলের গ্রহণযোগ্যতা দেশের জন্য একটি দারুণ খবর। এটি আমাদের কূটনৈতিক সাফল্য এবং সকল ইসরায়েলিদের জন্য ভালো খবর।

এদিকে ভিসা ওয়েভার প্রোগ্রাম বিষয়টি নিয়ে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করেনি যুক্তরাষ্ট্র। তবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার গতকাল সোমবার বলেছেন, শিগগিরই ইসরায়েলিদের নিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের (ডিএইচএস) একজন মুখপাত্র সোমবার বিকেলে আল জাজিরাকে পাঠানো এক ইমেইলে বলেন, ‘আমাদের এ মুহূর্তে এ নিয়ে প্রকাশ্যে ঘোষণা করার কিছু নেই। তবে ডিএইচএস ও স্টেট ডিপার্টমেন্ট সামনের দিনগুলোতে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’

               

সর্বশেষ নিউজ