২৩, এপ্রিল, ২০২৪, মঙ্গলবার
     

খাল দখলমুক্ত করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করার নির্দেশ

আপন সরদার ট‌ঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
টঙ্গিবাড়ী উপজেলার পুরা গ্রামে শাহা বাড়ীর পশ্চিম পার্শ্বের খালটি দখলমুক্ত করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন। খালটির উভয় পার্শ্বে ভরাট হয়ে যাওয়ার সুযোগে স্থানীয় সোহেল খান নামের এক ব্যাক্তি সরকারি খাল দখল করে পুকুর কেটে মাছ চাষ এবং ছাগলের খামার নির্মাণ করে দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছিলেন। স্থানীয় জনসাধারণ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর খাল দখলমুক্ত ও জনসাধারণের চলাচলের ব্যবস্থা করার লক্ষে লিখিত আবেদন করার প্রেক্ষিতে উভয় পক্ষের শুনানির পর খাল দখলমুক্ত এবং খালের উপর বাঁশের সাঁকো দিয়ে জনসাধারণের চলাচলের নির্দেশ দেন। বুধবার (৪ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ নির্দেশ দেয়া হয়।

উপজেলা প্রশাসনের এ উদ্যোগে খুশি হয়ে স্থানীয় জনসাধারণ ও সুশীল সমাজ বলেন, দীর্ঘদিন খালের জায়গা দখল করে রেখেছিলেন সোহেল খান। সরকারি খাল দখলমুক্ত করে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করায় আমরা উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। পুরা ডি সি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী খাদিজা আক্তার বলেন, আগে আমাদের এনেকদুর ঘুরে স্কুলে যেতে হতো এখন আমরা খুব অপ্ল সময়ে স্কুলে যাওয়া আশা করতে পারবো।

যশলং ইউপি চেয়ারম্যান ইসমাঈল হোসেন বাবু খান বলেন, আমরা সবসময় চাই সরকারি জায়গা দখলমুক্ত থাকুক। এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে আমার কথা হয়েছিল। তার যথাযথ সিদ্ধান্তকে ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. রাশেদুজ্জামান বলেন, খালটি দখলমুক্ত করে আপাদত বাঁশের সাঁকো দিয়ে জনসাধারণের চলাচলের নির্দেশ দেয়া হয়েছে।

               

সর্বশেষ নিউজ