২৩, মে, ২০২৪, বৃহস্পতিবার
     

প্রতিদিন কিছুটা যেন লোডশেডিং দেয়: প্রধানমন্ত্রী

প্রতিবেদক

বিদ্যুৎমন্ত্রীকে-বলেছিলাম-প্রতিদিন-কিছুটা-যেন-লোডশেডিং-দেয়-প্রধানমন্ত্রী-
টেলিভিশন থেকে নেয়া ছবি
প্রধানমন্ত্রী বলেন, আমরা তো ভুলে যাই। যেটা আমি অবশ্য আমাদের বিদ্যুৎমন্ত্রীকে বলছিলাম, প্রতিদিন যেন কিছুটা লোডশেডিং দেয়। তাহলে মানুষের মনে থাকবে যে, না লোডশেডিং আাছে।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার আগে দেশে বিদ্যুতের অবস্থা কেমন ছিল তা মনে করিয়ে দিতে প্রতিদিন কিছুটা লোডশেডিং দেয়ার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে শুক্রবার বিকেলে জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান ও যুক্তরাজ্য সফরের নানা দিক তুলে ধরতে এক সংবাদ সম্মেলনে এসে এক প্রশ্নে তিনি এ প্রসঙ্গে কথা বলেন।

এক সংবাদিক প্রধানমন্ত্রীকে রিজার্ভ নিয়ে প্রশ্ন করলে কথা বলতে বলতে এক পর্যায়ে তিনি বলেন, বিদ্যুৎমন্ত্রী কি আছেন এখানে?

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আছেন নসরুল হামিদ। তাকে খুঁজতে খুঁজতে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা তো ভুলে যাই। যেটা আমি অবশ্য আমাদের বিদ্যুৎমন্ত্রীকে বলছিলাম, প্রতিদিন যেন কিছুটা লোডশেডিং দেয়। তাহলে মানুষের মনে থাকবে যে, না লোডশেডিং আাছে।

‘তখন পয়সা দিয়ে তেল কিনে জেনোরেটর চালাতে হবে, তখন আক্কেলটা ঠিক হবে যে, এই অবস্থা ছিল। বিদ্যুৎ ব্যবহার করছে সবাই আর ভর্তুকির সযোগ নিচ্ছে অর্থশালী বড়লোকরা।’

প্রধানমন্ত্রী বলেন, ‘একটা স্লট ঠিক করব, সাধারণ মানুষ যা ব্যবহার করবে তাদের একদাম আর বেশি যারা ব্যবহার করবে তাদের আরেক দাম। বেশি ব্যবহার করলে বেশি দাম। বেশি কথা বললে সব বন্ধ করে দিয়ে বসে থাকব।’

শেখ হাসিনা বলেন, ‘২০০৯ সালে যখন ক্ষমতা গ্রহণ করি, তার আগে তো আঁতেলরা ক্ষমতায় চিল। সবাই একটু টের পাক যে, আগে কী ছিল। আমরা অবশ্য ভুলে যাই।

               

সর্বশেষ নিউজ