২৩, মে, ২০২৪, বৃহস্পতিবার
     

মুন্সীগঞ্জে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা!

সিরাজদিখান প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জ জেলায় প্রথমবারের মতো পবিত্র কোরআনের উপর নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির আয়োজনে আলী আকবর ফাউন্ডেশন হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত আগষ্ট মাসের ২০ তারিখ পর্যন্ত এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের রেজিষ্ট্রেশনের শেষ দিন ছিলো। সেই পর্যন্ত ৩ শত ছাত্র রেজিষ্ট্রেশন করেন। আধুনিক মান রেখে এই প্রতিযোগিতায় ৩ টি ধাপে সেরা প্রতিযোগিদের বের করে আনা হবে। প্রথম ধাপে সম্পূর্ণ জেলায় ৩ টি বাছাইপর্বের মাধ্যমে ২য় ধাপের জন্য প্রতিযোগি বাছাই করা হবে। ২য় ধাপে অংশগ্রহণ কারী প্রতিযোগিদের থেকে টপ টেন বা সেরা ১০ জন প্রতিযোগিকে বের করে আনা হবে। সেখান থেকে ফাইনাল পর্বে সেরা ৩ প্রতিযোগি নির্বাচন করা হবে।

শুক্রবার ৭ই অক্টোবর দ্বিতীয় ধাপের বাছাইপর্ব মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা মডেল মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

এতে অংশগ্রহণ করেন ৭৪ জন হাফেজ যাদের মধ্য থেকে ২০ জনকে ইয়েস কার্ড দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান মইনুল হাসান নাহিদ, নিউজ সেভেন্টি ওয়ান ডটটিভির প্রতিষ্ঠাতা ও উপ সম্পাদক জাহাঙ্গীর আলম, হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রধান সমন্বয় সাতঘড়িয়া কবরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি ইকবাল হোসেন।বাছাই পর্ব অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে ইয়েস কার্ড তুলে দেন।

আগামী ১৪ অক্টোবর ৩য় বাছাইপর্ব মুন্সীগঞ্জ সদরে অনুষ্ঠিত হবে। বাছাইপর্ব শেষে দ্বিতীয় রাউন্ড ও ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।প্রতিযোগিতায় সেরা ৩ প্রতিযোগি ও টপ টেনের জন্য থাকবে নগদ অর্থ ও আকর্ষণীয় পুরস্কার।প্রতিযোগিতায় স্পন্সর করছেন, আর্টিসান আউটফিটার্স লিমিটেড, নিউ এলুমিনিয়াম, রেনেসা ডায়াগনস্টিক কেয়ার, বৈজয়ন্তী ক্যাফে ও ডিজাইন স্টুডিও। আগামী পহেলা রমজান থেকে ধারাবাহিক ভাবে নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির পর্দায় অনুষ্ঠানটির প্রতিটি পর্ব সম্প্রচার করা হবে।

               

সর্বশেষ নিউজ