২২, জুন, ২০২৪, শনিবার
     

মুন্সীগঞ্জ জেলায় প্রথমবারের মতো শুরু হয়েছে হিফজুল কোরআন প্রতিযোগিতা

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

হাজী আলী আকবর ফাউন্ডেশনের উদ্যোগে ও অনলাইন টেলিভিশন নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির আয়োজনে পবিত্র কোরআন শরীফের ১০ পারা ও ৩০ পারার হাফেজদের জন্য আয়োজন করা এই প্রতিযোগিতার শনিবার ১৪ অক্টোবর শেষ বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে।

মুন্সীগঞ্জ শহর জামে মসজিদে বাছাই পর্বের ৩য় ধাপে ৯৫ জন প্রতিযোগিদের অংশগ্রহনে সকাল ৭ টা থেকে শুরু হয় প্রতিযোগিতা। বিচারকরা বেলা ১২ টা পর্যন্ত ৯৫ জন থেকে বাছাই করে ২৩ জনকে দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচন করেন।

বাছাইপর্বে বিজয়ী প্রতিযোগিদের হাতে দ্বিতীয় রাউন্ডের জন্য ইয়েস কার্ড তুলে দেন মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খাইরুল ইসলাম।

অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে অংশগ্রহণকারী হাফেজদের প্রশংসা করেন ও তাদের দিক-নির্দেশনা মূলক বক্তব্য দেন।

ইয়েস কার্ড বিতরনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র সোহেল রানা রানু, কাউন্সিলর খাইরুল ইসলাম, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশীদ খোকা,মুন্সীগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির প্রতিষ্ঠাতা উপ-সম্পাদক জাহাঙ্গীর আলম, হাজী আলী আকবর ফাউন্ডেশন এর ম্যানেজার শেখ ফরিদ ডিজাইন স্টুডিও স্বত্বাধিকারী মামুন পাশা ।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে প্রথম বাছাইপর্ব গত ২৮ সেপ্টেম্বর লৌহজং উপজেলায়, দ্বিতীয় বাছাইপর্ব সিরাজদিখানে ৭ই অক্টোবর ও আজ ১৪ই অক্টোবর তৃতীয় বাছাইপর্ব অনুষ্ঠিত হলো।

রেজিষ্ট্রেশনকৃত ৩শত প্রতিযোগিদের থেকে ৩টি বাছাইপর্বের মাধ্যমে ৬৫ জন প্রতিযোগি দ্বিতীয় রাউন্ডে চলে এসেছে। আগামীতে তাদের নিয়ে ২য় রাউন্ড ও সেখান থেকে ১ম, ২য়, ৩য় ও টপ টেন নির্বাচিত করা হবে।

প্রতিযোগিতায় সেরা ৩ প্রতিযোগি ও টপ টেনের জন্য থাকবে নগদ অর্থ ও আকর্ষণীয় পুরস্কার। প্রতিযোগিতায় স্পন্সর করছেন, আর্টিসান আউটফিটার্স লিমিটেড, নিউ এলুমিনিয়াম, রেনেসাঁ ডায়াগনস্টিক কেয়ার, বৈজয়ন্তী ক্যাফে ও ডিজাইন স্টুডিও।

হিফজুল কোরআন প্রতিযোগিতার তিনটি বাছাই পর্বেই পরিচালনায় ছিলেন দেশের খ্যাতিসম্পন্ন জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা সাধারণ সম্পাদক হিফফাজুল কোরআন কাউন্টেশন যাত্রাবাড়ী হাফেজ মাওলানা জসিম উদ্দিন মাক্কী , জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা হাফেজ মোহাম্মদ আব্দুল্লাহ খান নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক সাতঘড়িয়া কবরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি ইকবাল হোসেন

তৃতীয় বাছাইপর্বে ইয়েস কার্ড প্রাপ্ত ও এতিম শিশুদের নিয়ে দুপুরে একসাথে খাবার খেয়েছেন মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খাইরুল ইসলাম। এসময় তিনি হাফেজরা এগিয়ে যাক এমন প্রত্যাশা ব্যাক্ত ক‌রেন ।

               

সর্বশেষ নিউজ