১৬, সেপ্টেম্বর, ২০২৪, সোমবার
     

‘ত্রাণের গাড়ি আটকে আন্দোলন করছেন আনসার সদস্যরা’

শেখ হাসিনা সরকারের পতনের পর একের এক দাবি নিয়ে আন্দোলন করছে বিভিন্ন সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠান। দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে যখন মানুষ খাবার ও পোশাকের অভাবে মানবেতর জীবনযাপন করছেন। ঠিক সে সময় শাহবাগ ও প্রেসক্লাবসহ বিভিন্ন এলাকায় যার চলাচলে বাধা দিচ্ছে আন্দোলনকারীরা। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

রোববার (২৫ আগস্ট) হাসনাত তার ফেসবুকের এক পোস্টে বলেন, ‘এই সংকটের সুযোগ নিয়ে সরকারকে চেপে ধরে যারা দাবি আদায়ের জন্য আজকে রাস্তায় ত্রাণের গাড়ি আটকে আন্দোলন করছেন, তারা জাতির শত্রু।’

দেশের বিভিন্ন জেলায় বন্যার্ত মানুষকে সহায়তা করার জন্য গত কয়েকদিন যাবৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণত্রাণ সংগ্রহ কর্মসূচিতে মানুষের ঢল নেমেছে। শিক্ষার্থীদের এই উদ্যোগে অংশীদার হতে নিজেদের সামর্থ্য অনুযায়ী নগদ অর্থ কিংবা ত্রাণসহায়তা পৌঁছে দিতে আসেন বিপুলসংখ্যক মানুষ।

এ আন্দোলনের কারণে একদিকে যেমন মানুষের আসতে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে অপরদিকে ত্রাণ নিয়ে কোনো পরিবহণ সহজেই বের হতে পারছে না টিএসসি থেকে।

               

সর্বশেষ নিউজ