২৮, অক্টোবর, ২০২০, বুধবার

নরসিংদীর রায়পুরা উপজেলার শ্রীরামপুর ডিসি হইতে নীলকুঠি পযর্ন্ত গুরত্বপূর্ণ রাস্তার উন্নয়নকাজ চলছে

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলার শ্রীরামপুর ডিসি হইতে নীলকুঠি পযর্ন্ত গুরত্বপূর্ণ রাস্তার উন্নয়নকাজ চলছে। কিন্তু এই কাজ কচ্ছপ গতির কারণে দুর্ভোগে পড়েছে এলাকাবাসী। দীর্ঘদিন ধরে রাস্তার কাজ থেমে থাকায় মারাত্মক সমস্যা হচ্ছে যানবাহন চলাচলে।

জানা যায়, গত বছরের ২৯ সপ্টেম্বর থেকে ১৫ কোটি টাকা ব্যয়ে ১২.৭৩ কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ শুর হয়। রাস্তার কাজে ধীরগতির কারণে ঐ সব এলাকার মানুষকে চরম বিড়ম্বনায় মধ্যে পড়তে হচ্ছে। এ বছরের ডিসেম্বরের মধ্যে সংস্কারকাজ শেষ হওয়ার কথা। এই এলাকাগুলো হলো হাসিমপুর, আশরাফপুর, মহেশপুর, সাপমারা, পাহারকান্দি, পাগলাবাজার, নীলকুঠি। ঐ সব এলাকার রাস্তার সংস্কারকাজ করা হচ্ছে। কিন্তু এই কাজে ধীরগতির কারণে দুর্ভোগে পড়েছে এলাবাসী ।

সরেজমিনে দেখা গেছে,গাড়ি ব্যাতিত রাস্তাটিতে হেটে চলাচল করা কষ্টকর হয়ে উঠেছে এ নিয়ে জন মনে খুবের সৃষ্টি হয়েছে । বর্তমানে নীলকুঠি সহ অনন্য স্হানে বড় বড় গর্তের ফলে গাড়ি আঁটকে থাকা গাড়ি ঠেলতে দেখা যায় যার ফলে জান চলাচলে খুব সমস্যা হচ্ছে।

বিভিন্ন গাড়ী চালকরা জানান, সংস্কারের জন্য অর্ধেক রাস্তা খুঁড়ে রাখা হয়েছে। ফলে রাস্তা হয়ে উঠেছে ঝুঁকিপূর্ণ। যেকোনো সময় খানাখন্দে পড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। দিনের বেলা রাস্তার মধ্যে কোনো রকমে চলাচল করা গেলেও রাতে খুব অসুবিধা হয়।

এলাকাবাসীরা জানায়, রাস্তার কাজ শেষ হতে দেরি রাস্তা জুড়ে বড় বড় গর্তে পানি জমে রয়েছে যার ফলে চলাচলে কষ্ট হচ্ছে শুধু তাই নয়, ব্যবসা-বাণিজ্যেও সমস্যা দেখা দিয়েছে রাস্তাটি দ্রত চলাচলের জন্য ব্যাবস্তা করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি ।

সর্বশেষ নিউজ