৩১, অক্টোবর, ২০২০, শনিবার

‘প্রথম কাজ হবে মহামারি সামাল দেওয়া, দুর্নীতি দমন পরে’

করোনা মহামারি মোকাবেলায় এখন স্বাস্থ্য অধিদপ্তরের প্রথম চ্যালেঞ্জ জানিয়ে পরে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে পর্যায়ক্রমে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক।

সোমবার (২৭ জুলাই) বিকেলে অনলাইনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অংশ নিয়ে এ কথা বলেন মহাপরিচালক ডা. এ. বি. এম খুরশীদ আলম। এসময় বাইরের দেশের বিভিন্ন ব্যবসায়িক চক্র দেশের স্বাস্থ্যখাতকে প্রতিনিয়ত বির্তকিত করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

খুরশীদ আলম বলেন, আমার প্রথম কাজ হবে মহামারি সামাল দেওয়া। কারণ আগে তো বাঁচি, তারপর অন্যকিছু। বাঁচলে দুর্নীতি দূর করতে কাজ করা যাবে। আমি সবে মাত্র দায়িত্ব নিয়েছি। এখানকার বিষয়ে বলতে পারব না।

তিনি বলেন, আমরা চিকিৎসকরা করোনার মধ্যে মানুষের সেবা দেওয়ার শতভাগ চেষ্টা করেছি। করোনার শুরুতে সবার এ ভাইরাস সম্পর্কে সুষ্ঠু ধারণা ছিল না, তাই সবারই ভয় ছিল। কিন্তু এখন অনেকটা কেটে গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতি মানুষের আস্থা ফেরানোর বিষয়ে নতুন ডিজি বলেন, এ ক্ষেত্রে আমি সবার সহযোগিতা চাই। আপনারা এক মাস দুই মাস দেখেন আমরা কাজ করি, তারপর মূল্যায়ন করবেন। সবার সহযোগিতা পেলে আমরা অবশ্যই আস্থা ফেরাতে পারব।

এসময় দায়িত্ব নেয়ার কয়েকদিনের মাথায় স্বাস্থ্য অধিদপ্তরের ২৮ কর্মকর্তাকে বদলির বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের রুটিন কাজ বলে জানান মহাপরিচালক। এর সাথে দুর্নীতি বা অনিয়মের কোনো সম্পর্ক নেই বলেও জানান তিনি।

সর্বশেষ নিউজ